মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০২:৩২ অপরাহ্ন

লালমনিরহাটের খাতাপাড়া মাজারে ফেনসিডিল ও গাঁজার জোয়ার ভাসছে যুবকরা

খাজা রাশেদ, স্টাফ রিপোর্টার ।।
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৯ বার দেখা হয়েছে

আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারিতে মাদক রাজ্যে কিছুটা কমেছে। বেড়েছে মাদকের চালানেও দাম। ফলে লালমনিরহাটের আদিতমারী উপজেলার খাতাপাড়া মাজারে বর্তমান ফেনসিডিল, ইয়াবা ও গাঁজার জোয়ারে ভাসছে যুব সমাজ। এসব বিষয়ে কান দিচ্ছিন না মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তারা নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে। ফলে ঘটছে চুরি ও ছিনতাইয়ের ঘটনা।

জানা গেছে, জেলার সীমান্ত এলাকার বিভিন্ন পয়েন্ট দিয়ে জোয়ারের পানির মতো ঢুকছে ফেনসিডিল, ইয়াবা ও গাঁজা। আর এ সুযোগে আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ি ইউনিয়নের খাতাপাড়া মাজার এলাকাটি যেন মাদক সেবন ও বিক্রির নিরাপদ স্পটে পরিনিত হয়েছে।

মাদক সেবীরা এ জায়গাটিকে নিরাপদ মনে করে। কারণ, জায়গাটি অনেকটাই নির্জন, আদিতমারী থানা থেকে ৮/১০ কিঃ মিঃ দুরে, এখানে আছে, বাঁশের ঝোঁপ এমনকি রাস্তার ধারে সন্ধ্যার পড়ে বেড়ে যায় মাদক সেবীদের আনাগোনা। অনেকটা প্রকাশ্যেই চলে মাদক সেবন ও বিক্রি।

ওই এলাকার কজন অভিভাবক বলেন, আমাদের এলাকায় জমজমাট ফেনসিডিল, ইয়াবা ও গাঁজা বিক্রি হচ্ছে। এতে কিছু উঠতি বয়সি যুবক থেকে শুরু করে কিছু বয়স্ক মানুষ ও এই এলাকায় মাদক সেবন করে যাচ্ছে প্রতিনিয়ত। আমাদের এজায়গাটি অনেকটাই নির্জন। এসুযোগ কাজে লাগিয়ে বাহিরের অনেকেই এলাকার মাদকসেবীদের সঙ্গে এসে নিয়মিত মাদকের আসর জমায়। ফলে ঘটছে চুরি ও ছিনতাইয়ের ঘটনা।

অভিভাবকরা আরও বলেন, মাদক সেবী ও বিক্রেতারা অনেক উশৃংখল, তাই ভয়ে কেউ কিছু বলার সাহস পাই না। এদের সংস্পর্শে আমাদের সন্তানরাও লেখাপড়ায় মনোযোগ হারাচ্ছে। সন্ধ্যার পড়ে এলাকায় মাদকের জোয়ার উঠে। তাই আমরা দুচিন্তায় আছি আমরা আমাদের সন্তানদের নিয়ে। আমরা এর প্রতিকার চাই।

এ ব্যাপারে সাপ্টিবাড়ী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সাবেক ইউ,পি সদস্য মোঃ মিজানুর রহমান বলেন, শীঘ্রই আমরা মাদক বিরোধী কমিটি গঠনের মাধ্যমে এ জায়গাটি মাদক মুক্ত করবো।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, বিগত বছর গুলোতে আইন শৃঙ্খলা বাহিনীর পুলিশ ও বিডি পুলিশ অভিযানে বিপুল পরিমান ফেনসিডিল, ইয়াবা ও গাঁজা আটক করেন। এসব মাদকের বিরুদ্ধে যাদের বেশি দায়িত্ব তারা এসব বিষয়ে কান দিচ্ছিন না মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তারা নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে।

বিশেষজ্ঞরা বলছেন, শুধু আইন শৃঙ্খলা বাহিনীর নজর দিলেই হবে না, মাদকগুলো বাজার দখল করার আগেই নির্মূল করতে হবে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102