শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:৪২ পূর্বাহ্ন

কে এই শাম্মী আকতার : রেলমন্ত্রীর সঙ্গে যেভাবে পরিচয় ও বিয়ে হলো!

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ১১ জুন, ২০২১
  • ১০৮ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলার সংবাদ ডেস্ক ।। দিনাজপুরের বিরামপুর উপজেলার মেয়ে শাম্মী আকতার মনিকে (৪২) বিয়ে করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। শনিবার (০৫ জুন) ইসলামী শরিয়ত ও সরকারি আইন মেনে তাদের বিয়ে সম্পন্ন হয়।

এদিকে রেলমন্ত্রী রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বিয়ে করবেন- বৃহস্পতিবার (১০ জুন) এমন খবর গণমাধ্যমে প্রচার হতে থাকে। আর এ বিষয়টি রেলমন্ত্রী নিজেই নিশ্চিত করেন বিভিন্ন গণমাধ্যমে। বিয়ের সংবাদটি প্রকাশ হওয়ার পরদিন শুক্রবার (১১ জুন) খবর এলো গত শনিবার (৫ জুন) বিয়ে করে ফেলেছেন রেলমন্ত্রী।

শুক্রবার (১১ জুন) সকালে বিয়ের বিষয়টি গণমাধ্যমের কাছে শাম্মী আকতার মনির বড় ভাই মো. জাহিদুল ইসলাম মিলন হোসেন নিশ্চিত করেন। এছাড়া শুক্রবার (১১ জুন) বিরামপুরের শাম্মী আকতার মনিকে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বিয়ে করেছেন।

জানা গেছে, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন (৬৫) ইসলামী শরিয়াহ ও সরকারি আইন অনুসরণ করে শাম্মী আকতার মনিকে (৪২) বিয়ে করেছেন। শাম্মী আকতারের বাড়ি দিনাজপুরের বিরামপুর উপজেলার নতুন বাজার এলাকায়। তিনি মৃত আব্দুর রহিমের মেয়ে। তারা দুই ভাই এক বোন। শনিবার (৫ জুন) বিয়ে সম্পন্ন হয়েছে তাদের।

শাম্মী আকতার মনির বড় ভাই মো. জাহিদুল ইসলাম জানিয়েছেন, বোন শাম্মী ঢাকার উত্তরায় থাকেন। সে আইন বিষয়ে লেখাপড়া শেষ করে হাইকোর্টে এক সিনিয়র আইনজীবীর সঙ্গে প্র্যাকটিস করছেন। ২০ দিন আগে আইনি বিষয়ে পরামর্শ নেয়ার জন্য রেলমন্ত্রীর কাছে যান আমার বোন। সেখানে আমার বোনকে পছন্দ হয় মন্ত্রীর। ৫ জুন পারিবারিকভাবে আমার বোনের উত্তরার বাসায় বিয়ে সম্পন্ন হয় তাদের। এসময় বরপক্ষে উপস্থিত ছিলেন বিরামপুরের বিচারপতি ইজারুল হক ও তার স্ত্রী এবং কনে পক্ষে আমি ও আমার ভাই।

বিরামপুর পৌর মেয়র অধ্যক্ষ আক্কাছ আলী জানিয়েছেন, ইতোপূর্বে শাম্মী আকতার মনির বিয়ে হলেও ২০১১ সালে তাদের ছাড়াছাড়ি হয়। তার প্রথম পক্ষের একটি কন্যা সন্তান রয়েছে। শাম্মীর বাবা আব্দুর রহিম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে (পিডিবি) চাকরির সুবাদে ১৯৮২ সাল হতে পাবনা থেকে সপরিবারে বিরামপুরে বসবাস করছিলেন। বিয়েতে রেলমন্ত্রীর পরিবারের কেউ উপস্থিত ছিল না।

উল্লেখ্য, ২০১৮ সালের ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নুরুল ইসলাম সুজনের স্ত্রী নিলুফার জাহান মারা যান। তাদের এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। তারা তিনজনই বিবাহিত। ১৯৫৬ সালের ৫ জানুয়ারি পঞ্চগড়ে জন্মগ্রহণ করেন রেলমন্ত্রী। পঞ্চগড়-২ (বোদা-দেবীগঞ্জ) আসন থেকে নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর রেলমন্ত্রী হন নুরুল ইসলাম সুজন।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102