শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন

২৪ জেলেসহ বঙ্গোপসাগরে ট্রলার ডুবি

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ৬৪ বার দেখা হয়েছে

বাংলার সংবাদ ডেস্ক ।। গভীর বঙ্গোপসাগরে মাছ ধরারত অবস্থায় বরগুনার পাথরঘাটা থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে ২৪ জেলেসহ এফবি বিলকিস নামে একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে।

এ ঘটনায় ২১ জেলে উদ্ধার হলেও এখন পর্যন্ত ট্রলারসহ তিন জেলে নিখোঁজ রয়েছেন। শুক্রবার (১৮ জুন) সকাল ৬টার দিকে গভীর বঙ্গোপসাগরে মাছ ধরারত অবস্থায় এ ঘটনা ঘটে।

মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি মোস্তফা গোলাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, পাথরঘাটা থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে এফবি বিলকিস নামে ট্রলারের জেলেরা মাছ ধরছিল। এমন সময় হঠাৎ প্রচণ্ড ঝড়ে ঢেউয়ের তোড়ে ট্রলার ডুবে যায়। ৪ ঘণ্টা পর পার্শ্ববর্তী আরেকটি মাছ ধরার ট্রলারের জেলেরা ২১ জেলেকে ভাসমান অবস্থায় উদ্ধার করলেও এখন পর্যন্ত তিন জেলেসহ ট্রলারের সন্ধান পাওয়া যায়নি।

এদিকে ডুবে যাওয়া ট্রলার ও জেলেদের উদ্ধারের জন্য দুপুরে জিসান নামের একটি ট্রলার নিয়ে সাগরের উদ্দেশ্যে রওনা দিয়েছে কোস্টগার্ডের সদস্যরা।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের কমান্ডার লেফটেনেন্ট ফাহিম শাহরিয়ার বলেন, ট্রলার ও জেলে ডুবে যাওয়ার খবর পাওয়া মাত্রই আমাদের ফোর্স উদ্ধারের জন্য সাগরে পাঠিয়েছে। আশা করছি ছেলেদের উদ্ধারে সক্ষম হবো।

গভীর সমুদ্রে ৬৫ দিনের মৎস্য অবরোধ চলাকালে কিভাবে তারা ট্রলার নিয়ে সমুদ্রে অবস্থান করছেন- এ সম্পর্কে কোস্ট গার্ড কমান্ডার জানান, তাদের চোখ ফাঁকি দিয়ে অসাধু জেলেরা বঙ্গোপসাগরে মাছ ধরছে। তবে তাদের টহল জোরদার রয়েছে বলে জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102