সোমবার, ২৩ মে ২০২২, ১০:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি মাদক ব্যবসায়ীদের ছুরিকাঘাতে দুই পুলিশ কর্মকর্তা আহত! লালমনিরহাটে বিএনপির বাইসাইকেল র‍্যালিতে মির্জা ফখরুল লালমনিরহাটে অস্ত্রসহ ৪ জন জনতার হাতে আটক।। পুলিশে সোপর্দ

হেফাজতের হরতালে বাসে আগুন দেওয়ার নির্দেশ দেন নিপুণ

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ৭১ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলার সংবাদ ডেস্ক ।। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে বিএনপি’র স্থায়ী কমিটি সদস্য গয়েশ্বর রায় চৌধুরীর পুত্রবধূ ও দলের নির্বাহী সদস্য নিপুণ রায় গাড়িতে আগুন দেওয়ার নির্দেশ দিচ্ছেন এমন একটি কল রেকর্ড।

রাজধানীর রায়েরবাজার এলাকা থেকে এ অভিযোগে এরইমধ্যে নিপুণ রায়কে আটক করেছে সাদা পোশাকের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায় চৌধুরী নিপুণ রায়কে আটকের তথ্য নিশ্চিত করলেও আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

আরমান নামে এক কর্মীকে হেফাজতের হরতালের আগের রাতে আগুন দেওয়ার বিষয়ে নির্দেশনা দিতে কল রেকর্ডে শোনা যায়। তবে ওই কল রেকর্ডটি নিপুণ রায় ও আরমানের মধ্যকার কিনা তা তাৎক্ষণিক যাচাই করা সম্ভব হয়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া কল রেকর্ডটি হুবহু তুলে ধরা হলো।

আরমান: ও দিদি?
নিপুণ রায়: আরমান ভাই, এলাকাতেই তো আছেন তাই না? কালকে তো হরতাল, একটা কিছু করা যাবে না?
আরমান: কী করতে হবে বলেন?
নিপুণ রায়: ধরায় দেন।
আরমান: ওকে ঠিক আছে।
নিপুণ রায়: শোনেন,
আরমান: হুম
নিপুণ রায়: বাস হোক যেটাই হোক, একদম পুরা, ফুল ধরবে, ফুল ধরবে। একটু দূর থেকে ভিডিও ছবি আমারে পাঠাবেন, অবশ্যই, অবশ্যই। ঠিক আছে? আমি কিন্তু জায়গা মতো পাঠাবো। হ্যাঁ, ওইটা মাথায় রাখবেন। ঠিক আছে, আজকেই আজকেই।
আরমান: ওকে।
নিপুণ রায়: বের হন।
আরমান: ইনশাল্লাহ।
নিপুণ রায়: এটা আমি চাই। একদম দাউ দাউ।

এরপর পরবর্তীতে আরেকটি ফোন কলে শোনা যাচ্ছে। আরমান ফোন করে নিপুণ রায়কে ফোন করে বলেন, ভিডিও করতে পারিনি। ছবি পাঠিয়েছি। লীগের লোকজন ঘেরা। পুলিশ ঘিরে রেখেছে।
নিপুণ রায়: ওকে সরে দাঁড়ান।
আরমান: সরে গেছি গা।
নিপুণ রায়: হোয়াটস অ্যাপে পাঠান।
আরমান: হুম, হোয়াটসঅ্যাপেই পাঠাইছি।

রোববার হরতালের আগের রাত পৌনে ৮টার দিকে রাজধানীর সায়েদাবাদ জনপদ মোড়ে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় যাত্রীরা তাড়াতাড়ি নামতে গিয়ে আহত হলেও কোনো হতাহত হয়নি। পুলিশের ধারণা, নিপুণ রায়ের এ নির্দেশনার পরই মূলত বাসে আগুন দেওয়া হয়েছে। তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) হারুন অর রশিদ সারাবাংলাকে বলেন, খোঁজ নিয়ে জানতে হবে। জানামতে, এ রকম কাউকে আমার এলাকার কোনো থানা পুলিশ আটক বা গ্রেফতার করেনি।

নির্দেশনা পালনকারী আরমান খোরশেদ ও শাহীনকে কেরানীগঞ্জ থেকে আটক করা হয়েছে। র‌্যাব সূত্র জানিয়েছে, কথোপকথনের অডিওটি ছড়িয়ে পড়ার পর র‌্যাব সর দফতরের গোয়েন্দা টিম নিপুণ রায়সহ নির্দেশনা পালনকারী আরমান, খোরশেদ, শাহীনকে আটক করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102