শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০১:১৪ অপরাহ্ন

স্কুলে বন্দুক হামলায় ৩ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক।।
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
  • ৩২ বার দেখা হয়েছে
ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস শহরের একটি হাইস্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৭ জন। নিহত ব্যক্তিদের মধ্যে সন্দেহভাজন হামলাকারীও রয়েছে।

গতকাল স্থানীয় সময় সকাল ৯টার পরে এক বন্দুকধারী সেন্ট লুইস শহরের সেন্ট্রাল ভিজ্যুয়াল অ্যান্ড পারফর্মিং আর্টস হাইস্কুলে ঢুকে পড়েন। এরপরই সেখানে হতাহতের এ ঘটনা ঘটে। হামলার সময় প্রায় ৪০০ জন শিক্ষার্থী ওই শিক্ষাপ্রতিষ্ঠানে ছিল। হামলার পেছনে উদ্দেশ্য ঠিক কী, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

স্কুল ভবনে ঢোকার দরজা তালাবদ্ধ ছিল। বন্দুকধারী সেখানে কীভাবে প্রবেশ করলেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, হামলা শুরুর পরে একপর্যায়ে বন্দুকধারীর অস্ত্র থেকে গুলি বের না হওয়ায় (জ্যাম) অনেকের প্রাণ রক্ষা পায়।

সেন্ট লুইস স্কুল কর্তৃপক্ষ বলেছে, পুলিশ এসে ওই বন্দুকধারীকে ‘দ্রুত থামিয়েছে’। সন্দেহভাজন ওই হামলাকারীকে ১৯ বছর বয়সী। তিনি এ স্কুলের সাবেক শিক্ষার্থী বলে পুলিশ শনাক্ত করেছে। পুলিশের সঙ্গে গোলাগুলির সময়ে মারা যান ওই বন্দুকধারী।

পুলিশ বলেছে, হামলাকারী ছাড়া নিহতদের অন্য দুজন হচ্ছেন একজন কিশোরী এবং একজন নারী। হামলার পরপরই ওই কিশোরীকে স্কুলের ভেতরেই মৃত ঘোষণা করা হয়। এ ছাড়া হামলায় আহত হওয়ার পর ওই নারীকে হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102