শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১২:২০ অপরাহ্ন

সেই ক্যান্সার আক্রান্ত সামছুলের পাশে ছাত্রলীগ নেতা আওরঙ্গ

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ২৪৭ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত ও ইনসেটে ছাত্রলীগ নেতা আওরঙ্গ।

স্টাফ রিপোর্টার ।। লালমনিরহাটের সেই ক্যান্সার আক্রান্ত সামছুলের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ নেতা লুৎফর রহমান আওরঙ্গ। গত ৬ মে বিভিন্ন পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্যান্সার আক্রান্ত সামছুলের অর্থাভাবে চিকিৎসা বদ্ধ থাকার বিষটি দৃষ্টিগোচর হলে, কিছু নগদ অর্থ তার প্রতিনিধি মারফত পৌছিয়ে দেন। আওরঙ্গ বাংলাদেশ ছাত্রলীগ লালমনিরহাট সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক।

১০ মে রাতে সদর উপজেলার হারাটি ইউনিয়নের হিরামানিক গ্রামে সামছুলের বাড়িতে তার স্ত্রী খোদেজা বেগমের হাতে ঐ সহায়তা অর্থ তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, প্রায় মাস দশেক আগে হঠাৎ ছামসুরের গলার একাংশে ছোট ছোট বিষফোঁড়া সদৃশ কিছু লক্ষ করে। কিন্তু সেটা নাকি ভিশন যন্ত্রণাদায়ক ছিল। সইতে না পেড়ে স্থানীয় ডাক্তারের শরণাপন্ন হন। চলে গ্রামের হাতুড়ে ডাক্তারের হাতুড়ে চিকিৎসা। কিন্তু দিন যতোই যায় সামছুলের অবস্থার ততোই অবনতি হয়।

সামান্য জমি বন্ধক নিয়ে চাষাবাদ ও পরের ক্ষেতে দিনমজুর দিয়ে সংসার চালিয়ে আসছিলো সে। জীবন বাঁচাতে বন্ধকী জমিটুকু ছেড়ে দিয়ে টাকা ফেরত নিয়ে চলতে থাকে চিকিৎসা, কিন্তু তখনো ছামসুর জানতেন না তার শরীরে বাসা বেঁধেছে মরণ ব্যাধি ক্যানসার।

লালমনিরহাট, কুড়িগ্রাম, রংপুরের বিভিন্ন ডাক্তার দেখে প্রায় পাঁচ মাস আগে সনাক্ত হয়েছে তিনি ক্যানসারে আক্রান্ত।

আর্থিক সহায়তা দেওয়ার বিষয়ে কথা বললে ছাত্রলীগ নেতা আওরঙ্গ বলেন, ঈদের আগে ঐ অসহায় পরিবারকে সাধ্যমত চেষ্টা করেছি। সমাজের যারা বিত্তবান ব্যক্তি আছেন তারা যদি সামছুলের চিকিৎসায় সহায়তার হাত বাড়িয়ে দেন তাহলে আশা করি সামছুলের আবারো আগের মত স্বাভাবিক জীবনে ফিরে আসবে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102