সোমবার, ২৩ মে ২০২২, ০২:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি মাদক ব্যবসায়ীদের ছুরিকাঘাতে দুই পুলিশ কর্মকর্তা আহত! লালমনিরহাটে বিএনপির বাইসাইকেল র‍্যালিতে মির্জা ফখরুল লালমনিরহাটে অস্ত্রসহ ৪ জন জনতার হাতে আটক।। পুলিশে সোপর্দ

সুন্দরবনের হাজারও গাছ কেটে নিয়ে যাচ্ছে চোরেরা

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : বুধবার, ৩০ জুন, ২০২১
  • ৪৮ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

আবদুল্লাহ আল মামুন, সাতক্ষীরা ।। সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মিনি সুন্দরবন খ্যাত ৬নং রমজাননগর ইউনিয়নের সোরার চরের ম্যানগ্রোভ প্রজাতির অর্ধশত গাছ কেটে সাবাড় করল দূর্বৃত্তরা। ২৮ জুন রাতে সোরা গ্রামের মান্নান গাজীর পুত্র আসমাউল ও একই গ্রামের বাহার আলী গাজীর পুত্র আশরাফুল (২১) এই গাছ কাটের বলে অভিযোগ।

প্রত্যক্ষদর্শী আব্দুর রাজ্জাক, রেজাউল ও এনামুল জানায়, তারা আসমাউল ও আশরাফুলকে মিনি সুন্দরবন থেকে বিভিন্ন প্রজাতির ম্যানগ্রোভ বৃক্ষ কেটে মিনি সুন্দরবন সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধের ভিতর মজুত করতে দেখেন। এমতাবস্থায় তারা বিষয়টি ইউপি চেয়ারম্যান শেখ আল-মামুন ও সদস্য জি এম নুরুজ্জামানকে অবহিত করেন।

ইউপি চেয়ারম্যান তাৎক্ষণিক গ্রাম পুলিশ (চৌকিদার) শফিকুল ইসলামকে ঘটনাস্থলে পাঠিয়ে কর্তন করা কাঠ জব্দ করেন। এ সময় গ্রাম পুলিশ অভিযুক্ত আসমাউল ও আাশরাফুলকে ঘটনাস্থলে ডেকে আনেন। এ সময় আসমাউল ও আাশরাফুল কর্তন করা কাঠ নিজেদের কব্জায় নেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে চেয়ারম্যানের নির্দেশে গ্রাম পুলিশ রাত ৩ টা ৪৫ মিনিটে ইঞ্জিন ভ্যান যোগে কাঠগুলি ইউনিয়ন পরিষদে নিয়ে যান।

এ ব্যাপারে চেয়ারম্যান শেখ আল মামুনের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনার সাথে জড়িতদের উপযূক্ত শাস্তির ব্যবস্থা করা হবে এবং আগামীতে যাতে এধনের ঘটনা আর না ঘটে সে জন্য দৃষ্টান্তমুলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় সাংবাদিক মোঃ হুমায়ুন কবীর জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধকে সুরক্ষার জন্য নদীর চরে সরকারের খাস জমিতে সবুজ বেষ্টনি গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনাকে অবজ্ঞা করে যারা এহেন গহিত কাজ করেছে তারা দেশ ও জাতির শত্রু। তিনি এ সুন্দরবন রক্ষায় সকলের সহযোগিতা কামনা করেন এবং এ কাজের সাথে জড়িতদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের জন্য ইউনিয়ন পরিষদসহ সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102