বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:১৩ পূর্বাহ্ন

সুন্দরগঞ্জে রাত পোহালেই ভোট যুদ্ধ,কেন্দ্রে যাচ্ছে নির্বাচনি সরঞ্জাম

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
  • ৩৭৪ বার দেখা হয়েছে

জয়ন্ত সাহা যতন,গাইবান্ধা সংবাদদাতাঃ রাত পোহালেই গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন।উপজেলা নির্বাচন অফিস থেকে কেন্দ্রগুলোতে ভোটার সরঞ্জাম পাঠানো শুরু করা হয়েছে।

উপজেলায় ১৩টি ইউপি নির্বাচনে উৎসবমুখর পরিবেশে সবধরনের প্রচার-প্রচারণা শেষে এখন জনরায়ের অপেক্ষা। নির্বাচনকে ঘিরে প্রার্থীদের মাঝে উৎসাহ উদ্দীপনার পাশাপাশি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পক্ষে আশাবাদি প্রার্থীরা ও সাধারণ জনগণ।

এদিকে উপজেলা নির্বাচন অফিস ইতোমধ্যে ভোটগ্রহন সংক্রান্ত সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন বলে জানা যায়।

আজ শনিবার (২৭ নভেম্বর) সকাল থেকে কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু করে নির্বাচন কমিশন। আগামীকাল ২৮ নভেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ চলবে ভোটকেন্দ্র গুলোতে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১৩ টি ইউনিয়নের ১৩ জন চেয়ারম্যান, ৩৯ জন সংরক্ষিত সদস্য ও ১১৭ জন সাধারন সদস্য পদের বিপরীতে উপজেলা নির্বাচন কমিশন মনোনয়ন বৈধ ঘোষনা করেছেন ৮৮৬ জনের। এরমধ্যে চেয়ারম্যান পদে ১০৩ জন, সংরক্ষতি সদস্য পদে ২১৮ জন এবং সাধারন সদস্য পদে ৫৫৯ জন।

এছাড়া ১৩টি ইউনিয়নের ১২৬টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ১৩টি ইউনিয়নের মোট ভোটার সংখ্য ৩ লাখ ১০ হাজার ৩০৩ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৫২ হাজার ৮৪৩ জন এবং নারী ১ লাখ ৫৭ হাজার ৪৬০ জন

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সেকেন্দার আলী জানান,আমরা ইতিমধ্যে ভোটগ্রহন সংক্রান্ত সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। প্রিজাইডিং অফিসারদের কাছে স্বচ্ছ ব্যালট বাক্স,ব্যালট পেপার,অমোচনীয় কালী, স্যানিটাইজারসহ ও বিভিন্ন মালামাল বুঝিয়ে দেয়া হয়েছে। প্রিজাইডিং অফিসাররা মালামাল নিয়ে সংশ্লিষ্ট কেন্দ্রে অবস্থান করবেন। এছাড়াও নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োগ করা হয়েছে।

এদিকে প্রার্থী এবং সচেতন মহল দাবি করেন,প্রশাসন ও প্রার্থীদের যৌথ প্রয়াসে ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার জন্য শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি করতে হবে। এ লক্ষ্যকে বাস্তবায়ন করতে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে থাকবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তারা

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102