শুক্রবার, ২৭ মে ২০২২, ০৭:০৩ অপরাহ্ন
শিরোনাম :
মই দিয়ে ৫ কোটি টাকায় সেতুতে উঠছেন স্থানীয়রা! ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি মাদক ব্যবসায়ীদের ছুরিকাঘাতে দুই পুলিশ কর্মকর্তা আহত! লালমনিরহাটে বিএনপির বাইসাইকেল র‍্যালিতে মির্জা ফখরুল

সাতছড়ি বিজিবি’র অভিযানে ৯টি বন্দুক ও ৩টি পিস্তলসহ ১৩ রাউন্ড গুলি উদ্ধার

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • ১১৩ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

লিটন পাঠান, হবিগঞ্জ ।। হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যান থেকে আবারও বিপুল পরিমান অস্ত্র ও গুলি উদ্ধার করেছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) উদ্যানের একটি ব্রীজের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় ৯টি এক নলা বন্দুক ৩টি পিস্তল ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। শুক্রবার (১৩-আগস্ট) রাতে এ অস্ত্র গুলো উদ্ধার করা হয় বলে জানিয়েছে বিজিবি। বিষয়টি নিশ্চিত করেছেন- বিজিবির ৫৫ হবিগঞ্জ ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল সামিউন্নবী চৌধুরী।

জানা গেছে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ১ আগস্ট থেকে গোপন অভিযানে নামে বিজিবি। গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সাতছড়ি জাতীয় উদ্যান সংলগ্ন একটি ব্রিজের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় একটি বড় কার্টুন থেকে ৯টি একনলা বন্দুক ৩টি পিস্তল ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার করেন। লে. কর্ণেল সামিউন্নবী চৌধুরী বলেন- সন্ধ্যা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত আমাদের অভিযান চলে বর্তমানে অভিযান বন্ধ রয়েছে তবে গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে

উল্লেখ্য ২০১৪ সালের ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তিন দফায় অভিযান চালিয়ে সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার ১৬টি মেশিনগান এবং প্রায় ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করেছিল। র‌্যাব এরপর একই বছরের ১৬ অক্টোবর থেকে চতুর্থ দফার প্রথম পর্যায়ে উদ্যানের গহিন অরণ্যে মাটি খুঁড়ে ৩টি মেশিনগান, ৪টি ব্যারেল, ৮টি ম্যাগজিন, ২৫০ গুলির ধারণ ক্ষমতা সম্পন্ন ৮টি বেল্ট ও উচ্চ ক্ষমতা সম্পন্ন রেডিও উদ্ধার করা হয়।

পরে ১৭ অক্টোবর দুপুরে এসএমজি ও এলএমজির ৮ হাজার ৩৬০ রাউন্ড, রাইফেলের ১৫২ রাউন্ড, পিস্তলের ৫১৭ রাউন্ড, মেশিনগানের ৪২৫ রাউন্ডসহ মোট ৯ হাজার ৪৫৪ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়।

এ ঘটনায় পৃথক ছয়টি মামলা করা হয় পরবর্তীতে বিজিবিও একাধিক দফায় সাতছড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102