বুধবার, ২৫ মে ২০২২, ০৩:৫০ অপরাহ্ন
শিরোনাম :
ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি মাদক ব্যবসায়ীদের ছুরিকাঘাতে দুই পুলিশ কর্মকর্তা আহত! লালমনিরহাটে বিএনপির বাইসাইকেল র‍্যালিতে মির্জা ফখরুল লালমনিরহাটে অস্ত্রসহ ৪ জন জনতার হাতে আটক।। পুলিশে সোপর্দ

সাংবাদিকের মিথ্যা মামলা প্রত্যাহার ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ৭৭ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

স্টাফ রিপোর্টার ।। দৈনিক জনকন্ঠ ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাস’স) এর লালমনিরহাট প্রতিনিধি জাহাঙ্গীর আলম শাহীনকে দড়ি দিয়ে বেঁধে নির্যাতন ও ১০০গ্রাম তরল মাদকদ্রব্য দিয়ে মিথ্যা মামলা নিঃশর্তভাবে প্রত্যাহার ও সাংবাদিককে নির্যাতনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে শনিবার (১৭ এপ্রিল) দুপুরে লালমনিরহাট জেলা শহরের প্রাণকেন্দ্র মিশন মোড় চত্ত্বরে ঘন্টাব্যাপী এক মৌন মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

লালমনিরহাট প্রেসক্লাবের উদ্যোগে জেলায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের অংশ গ্রহণে অনুষ্ঠিত হয়। এই মৌন মানববন্ধনে সিনিয়র সাংবাদিক আবদুর রব সুজন, আবু হাসনাত রানা, আহমেদুর রহমান মুকুল, এস দিলীপ রায়, হাসান উল আজিজ, মোয়াজ্জেম হোসেন, মাহফুজ সাজু, এস আর শরিফুল ইসলাম রতন, আনোয়ার হোসেন স্বপনসহ প্রায় অর্ধ-শতাধিক সাংবাদিক অংশ নেয়। এ সময় অবিলম্বে দায়ী জেলা সদরের কুলাঘাট বিশেষ বিজিবি ক্যাম্পের কমান্ডার আনোয়ার হোসেন এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান সাংবাদিকরা।

উল্লেখ্য যে, গত বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত সাড়ে ৯টায় লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের রত্নাই বেইলী সেতুর নিকট সিনিয়র সাংবাদিক ও কলেজ শিক্ষক জাহাঙ্গীর আলম শাহীনকে কুলাঘাট বিজিবি ক্যাম্পের একটি টহল দল আটক করে ১০০গ্রাম তরল মাদকদ্রব্য দিয়ে ফাঁসিয়ে আটক করা হয়। এবং পরদিন শুক্রবার (১৬ এপ্রিল) সকালে ১০০গ্রাম তরল মাদকদ্রব্য তথা এক বোতল ফেনসিডিল-সহ তাকে লালমনিরহাট সদর থানায় সোপর্দ করে এবং ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬ (১) এর ১৩ (ক) ধারায় মামলা দায়ের করেন।

ওই মামলায় পুলিশ তাকে গ্রেফতার দেখিয়ে লালমনিরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আফাজ উদ্দিনের আদালতে সোপর্দ করলে বিজ্ঞ আদালত তাকে পুলিশ প্রতিবেদন না আসা পর্যন্ত জামিন মঞ্জুর করেন।

এ ঘটনায় লালমনিরহাটসহ সারাদেশের গণমাধ্যমকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয় এবং অবিলম্বে নির্যাতনকারী কুলাঘাট বিজিপি ক্যাম্পের আনোয়ার হোসেনসহ জড়িতদের শাস্তি নিশ্চিত করতে হবে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102