শনিবার, ২৮ মে ২০২২, ১০:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটে বসতভিটা ও চাষাবাদের ৩৩ শতক জমি রক্ষায় নিঃস্ব ফৈমুদ্দিন শুধুই কাঁদছেন! লালমনিরহাটের গোকুন্ডায় যৌতুকের দাবীতে গৃহবধুকে অমানসিক নির্যাতনে অভিযোগ মই দিয়ে ৫ কোটি টাকায় সেতুতে উঠছেন স্থানীয়রা! ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি

সরকার মাদরাসা শিক্ষার মান উন্নয়নে বদ্ধ পরিকর : মহাসচিব শাব্বির আহমেদ মমতাজী

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
  • ৬২ বার দেখা হয়েছে
বাংলাদেশ জমিয়াতুল মুদাররেছীন এর মহা সচিব প্রিন্সিপাল আলহাজ মাওঃ শাব্বির আহমেদ মমতাজী।

স্টাফ রিপোর্টার ।। বাংলাদেশ জমিয়াতুল মুদাররেছীন এর মহা সচিব প্রিন্সিপাল আলহাজ মাওঃ শাব্বির আহমেদ মমতাজী বলেছেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার মাদরাসা শিক্ষার মান উন্নয়নে বদ্ধ পরিকর। তিনি বলেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে। তিনি সরকারে এসে ইসলামের সেবায় নিজেকে আত্বনিয়োগ করেন। তিনি একজন খাটি মুসলমান ছিলেন, তার বাবা ছারছীনা হুজুরের মুরিদ ছিলেন, তার বক্তৃতায় ইনশা-আল্লাহ বলে তা প্রমান করে গেছেন। দেশ স্বাধীনের পর ১৯৭৩ সালে ঢাকা আলিয়া মাদরাসা মাঠে মাদরাসা শিক্ষা উন্নয়নে জন্য মাদরাসা শিক্ষা বোর্ড চেয়ারম্যান নিয়োগ প্রদান করে মাদরাসা শিক্ষায় গতিশীলতা ফিরে আনেন।

তিনি প্রথম আইন করে মদ, জুয়া বন্ধ করেছিলেন। ইসলামি গবেষনার জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। শিক্ষা ব্যবস্থা উন্নয়নের জন্য প্রাথমিক বিদ্যায়কে অবৈতনিক ও সরকারী ঘোষনা করেন। তার সুযোগ্য কন্যা বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা ইসলামের প্রতি অত্যন্ত সহনশীল যার কারনে তিনি ক্ষমতায় এসে মাদরাসা অধিদপ্তর প্রতিষ্ঠা, ইসলামি আরবী বিশ্ববিদ্যালয়, সতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষকদের বেতন প্রদানের জন্য জরীপের কাজ দ্রুত গতিতে চলমান রয়েছে। এছাড়াও দাখিল ও আলিম মাদরাসা পর্যায়ে সহকারী মৌলভিদের সমস্যা সমাধানের আলোচনা চলমান।

তিনি, গত (২৬ জানুয়ারী) বিকাল সাড়ে ৩ টায় লালমনিরহাট নেছারিয়া কামিল মাদরাসায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে ইসলামের সেবায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ও আজকের প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

লালমনিরহাট নেছারিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওঃ মোসলেম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন। বাংলাদেশ জমিয়াতুল মুদাররেছীনের যুগ্ন মহা সচিব আলহাজ মাওঃ আ. ন. ম হাদীউজ্জামান, লালমনিরহাট জমিয়াতুল মুদাররেছীনের সাধারণ সম্পাদক মাওঃ সাহেদার রহমান, তিস্তা মোস্তাক আহমেদ ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মাওঃ মোঃ মিজানুর রহমান, হাতিবান্ধা ছেফাতিয়া ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মাওঃ মোঃ ফেরদৌস আলম, আদিতমারী দক্ষিণ বালাপাড়া ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মাওঃ মোঃ নজরুল ইসলাম সাদী, রইসবাগ দাখিল মাদরাসার সুপার মাওঃ মোঃ হাবিবুর রহমান, মোগলহাট মদিনাতুল উলুম দাখিল মাদরাসার সুপার মাওঃ মোঃ আইয়ুব আলী বসুনীয়া, বাউরা দাখিল মাদরাসার সুপার মাওঃ মোঃ ফজলুল হক, চর কুলাঘাট দাখিল মাদারাসার সুপার মাওঃ মোঃ আকতার হোসেন, কালমাটি দাখিল মাদরাসার সুপার মাওঃ মোঃ মিজানুর রহমান প্রমুখ। আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্য যারা শাহাদত বরণ করেছেন তাদের আত্নার মাগফিরাত ও শান্তি কামানায় লালমনিরহাট জেলার প্রত্যেকটি দাখিল মাদরাসায় কম্বল বিতরণ করা হয়।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102