শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:৩৩ পূর্বাহ্ন

সব শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনের নির্দেশ

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
  • ১২০ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলার সংবাদ ডেস্ক ।। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযোগ্য মর্যাদার সঙ্গে উদযাপনের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হয়েছে। আদেশটি মাঠপর্যায়ের সব শিক্ষা কর্মকর্তা, সরকারি বেসরকারি স্কুলের প্রধান শিক্ষক ও সব সরকারি বেসরকারি কলেজের অধ্যক্ষকে পাঠানো হয়েছে।

আদেশে বলা হয়েছে, আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযথ মর্যাদায় উদযাপন উপলক্ষ্যে সব শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা অফিসে দিবসটির তাৎপর্য তুলে ধরে অনলাইনে আলোচনা সভা ও সেমিনার আয়োজন করার জন্য নির্দেশ দেয়া হলো।

নির্দেশনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষক, শিক্ষার্থী এবং স্কুল ম্যানেজিং কমিটি ও কলেজ গভর্নিং কমিটির উপস্থিতিতে অনলাইনে এ অনুষ্ঠান পালন করতে বলা হয়েছে।

বঙ্গবন্ধুর প্রত্যাবর্তনের মধ্য দিয়ে স্বাধীনতাযুদ্ধে বিজয় পূর্ণতা পায়। ১৯৭২ সালের ১০ জানুয়ারি তিনি ঢাকায় পৌঁছানোর পর আনন্দে উদ্বেল লাখ লাখ মানুষ বিমানবন্দর থেকে রেসকোর্স ময়দান (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) পর্যন্ত তাকে স্বতঃস্ফূর্ত সংবর্ধনা জানায়। দিবসটি সারাদেশে যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102