বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:৪৮ পূর্বাহ্ন

সবুজ আন্দোলন দেবীগঞ্জে পরিবেশ বিপর্যয় রোধে বৃক্ষরোপণ কর্মসূচি

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : রবিবার, ১৩ জুন, ২০২১
  • ৩৭ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

মোঃ রাশেদুল ইসলাম, পঞ্চগড় ।। পঞ্চগড়ে’র দেবীগঞ্জে সবুজ আন্দোলন দেবীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে পরিবেশ বিপর্যয় রোধে করণীয় শীর্ষক আলোচনা সভা ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৩-জুন) দুপুরে দেবীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বৃক্ষরোপণের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সমগ্র উপজেলায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয় ।পরে উপজেলা পরিষদ সংলগ্ন রাস্তার উপর দাড়িয়ে পথচারীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয় ।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক চিশতী,প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন পঞ্চগড় জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রসুল বকস (মানিক) বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা কমিটির উপদেষ্টা ও দেবীগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ মোস্তাফিজ চৌধুরি, সবুজ আন্দোলন পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ রাশেদুল ইসলাম, নারী ও শিশু বিষয়ক সম্পাদক এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রিতু আক্তার, যোগাযোগ বিষয়ক সম্পাদক মোঃ নুরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জুয়েল ইসলাম,ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ শেখ ফরিদ, সহ নারী ও শিশু বিষয়ক সম্পাদক বুবলি রায়, উপজেলা কমিটির সদস্য মোঃ আশরাফুল আলম সোহেল,মোঃ নয়ন ইসলাম সহ বিভিন্ন প্রিন্ট মিডিয়া ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা ।

এ বিষয়ে সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ রাশেদুল ইসলাম বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য সবার আগে ব্যাপক হারে বৃক্ষরোপণ করতে হবে । বর্তমান বিশ্বে জলবায়ু সমস্যা ভয়াবহ রূপ ধারণ করছে ।যার ফলে বাড়ছে প্রাকৃতিক দুর্যোগ ।সাধারণ মানুষের অনেক ক্ষয়ক্ষতি হচ্ছে ।এমত অবস্থায় পরিবেশের ভারসাম্য রক্ষায় সবাইকেই এগিয়ে আসতে হবে । বৃক্ষ নিধন বন্ধ করে বৃক্ষরোপণের দিকে সবাইকে মনোনিবেশ করার জন্য তিনি অনুরোধ জানান ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102