বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪১ পূর্বাহ্ন

শীত উপেক্ষা করে লালমনিরহাটের পাটগ্রামে ইউপি নির্বাচন ভোটগ্রহন শেষ : চলছে গনণা

স্টাফ রিপোর্টার ।।
  • প্রকাশের সময় : বুধবার, ৫ জানুয়ারী, ২০২২
  • ২১৫ বার দেখা হয়েছে

সকালে ঘন কুয়াশার চাদরে ঢাকা ছিল লালমনিরহাটের সীমান্তবতী পাটগ্রাম উপজেলা। কুয়াশার সাথে বয়ে যাওয়া হিমেল হাওয়া ও কনকনে শীত উপেক্ষা করে ভোটকেন্দ্রে দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোটারদের উপস্হিতি ছিল দেখার মতো। পছন্দের প্রার্থীকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়ে হাসিমুখে ফিরেছেন ভোটাররা।

বুধবার ০৫ জানুয়ারী সকাল ৮টা থেকে উপজেলার কয়েকটি ভোট কেন্দ্রে এমন চিত্র চোখে পড়ে দেখার মতো। তবে বেলা বাড়ার সাথে সাথে সূর্যের দেখা মেলেনি।

ভোট কেন্দ্র গুলোতে দেখা গেছে, সকাল ৮টা থেকে উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে চলছে ভোট গ্রহণ। তরুণ, বয়স্করা উৎসাহ নিয়ে ভোট দিতে আসছিল। পুরুষের তুলনায় নারী ভোটারের উপস্থিতি ছিল বেশি। তবে বেলা বাড়ার সাথে বাড়ে পুরুষদের সংখ্যাও।

বুড়িমারী উফারমারা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে এসে তরুন ভোটার নাজমুল হোসেন জানান, চেয়ারম্যান-মেম্বারদের কাছে নানা প্রয়োজনে যেতে হয়। তাই একটু কষ্ট করে লাইনে- দাড়িয়ে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি।

একই কেন্দ্রে ভোট দিতে এসে বয়োবৃদ্ধা নাছিমা বেওয়া জানান, যারা আমাদের বিপদে আপদে -পাশে থাকবে, তাঁদেরকেই ভোট দিবো।

এদিকে দেখা গেছে, প্রতিটি ভোটকেন্দ্রের বাইরের সড়কে ঝুলছে নৌকা-আনারসসহ বিভিন্ন প্রতীকের পোস্টার। মাঝে মধ্যেই কেন্দ্রের সামনে স্লোগানে স্লোগানে এলাকা গরম করে তোলেন প্রার্থীদের সমর্থকরা।
পঞ্চম ধাপের এ ইউপি নির্বাচনে পাটগ্রাম উপজেলার ৮টি ইউনিয়নে মধ্যে ৭টি ইউনিয়নে চলছে ভোটগ্রহণ। ২ ইউনিয়নের সীমানা জটিলতায় উপজেলার বাউড়া ইউনিয়নে ভোট গ্রহণ বন্ধ রয়েছে।

সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ বিরতিহীন ভাবে চলছিল বিকেল ৪টা পর্যন্ত। ৭টি ইউনিয়নে মোট ভোটার ১লাখ ২১ হাজার ৪৬৯ জন। চেয়ারম্যান পদে মোট ৪১জন, সংরক্ষিত নারী ৭৭ ও পুরুষ সদস্য পদে ২৩০ জনসহ মোট ৩০৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু সায়েম জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে। সার্বিক আইনশৃঙ্খলা রক্ষার্থে মাঠে রয়েছে আনসার-পুলিশের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ স্ট্রাইকিং ফোর্স।

এদিকে বিকেল প্রায় পনে ৪ টার দিকে পাটগ্রামের দহগ্রাম ইউনিয়নের ১ নম্বর ওয়াডের ভোট কেন্দ্রে তুমুল সংঘর্ষ বাঁধে এতে প্রায় ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ সংবাদ লেখা পর্যন্ত ভোট গণনা চলছিল।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর ও লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা একাধিক ভোট কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, অবাধ ও নিরপেক্ষ এবং উৎসব মূখর পরিবেশে ভোট অনুষ্টিত হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102