সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
“বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাই নাই” বেতন বৈষম্য নিরসনে লালমনিরহাটে মানববন্ধন সাংবাদিক রণেশ মৈত্রের মরদেহে ডেপুটি স্পিকারের শ্রদ্ধাঞ্জলি লালমনিরহাটে ক্যাবে’র মতবিনিময় সভা লালমনিরহাটে পূজামণ্ডপ পরিদর্শনে নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারী লালমনিরহাটের প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আমবাড়ীতে শ্রমিক লীগের আয়োজনে শেখ হাসিনার জন্মদিন পালন নভেম্বরে জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে লালমনিরহাটে রক্তদান কর্মসূচী ইডেন ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা তদন্তের নির্দেশ শেখ হাসিনা বহির্বিশ্বেও অন্যতম সেরা রাষ্ট্রনায়ক : রাষ্ট্রপতি

লালমনিরহাটে সাংবাদিক সবুজের উপর সন্ত্রাসী হামলা : থানায় অভিযোগ

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ৫৮১ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার ।। স্থানীয় সাপ্তাহিক নতুন বাংলার সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং জাতীয় দৈনিক ভোরেরপাতা পত্রিকার লালমনিরহাট জেলা প্রতিনিধি আসাদুল ইসলাম সবুজ পেশাগত দায়িত্ব পালনের সময় অতর্কিত সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন।

শুক্রবার (১৯ মার্চ) বিকালে শহরের মিশন মোড়, সেনামৈত্রী মার্কেটের মা ফামের্সীতে এ ঘটনা ঘটে। পরে এ ঘটনায় সন্ধ্যায় লালমনিরহাট প্রেসক্লাবে আয়োজিত এক জরুরী সভার সিদ্ধান্ত মতে থানায় এজাহার দাখিল করা হয়েছে। এতে অভিযুক্তরা হলেন, শহরের বালাটারী এলাকার মৃতঃ ডাঃ রফিকুল ইসলামের পুত্র ও সেনামৈত্রী মার্কেটের মা ফামের্সীর মালিক মাহাবুব রহমান ও তার ভাই সোহাগসহ অজ্ঞাত ৪/৫ জন।

এ জাহার সুত্রে জানা গেছে, সাংবাদিক সবুজ বিশ্বস্ত সোর্সের মাধ্যমে জানতে পারে যে, শহরের মিশন মোড়ের সেনা মৈত্রী মার্কেটের মা ফার্মেসীতে একজন অপরিচিত লোক দীর্ঘদিন যাবৎ ডাক্তার পরিচয় দিয়ে আসছে। তিনি ডাঃ মোঃ হুমায়ুন কবির এর নাম ব্যবহার করে চিকিৎসা সেবা প্রদানের নামে মাইকিং করে সাধারন মানুষের সাথে সেবার নামে প্রতারনা করে আসছে।

এমন তথ্যের ভিত্তিতে শুক্রবার বিকাল ৫টায় ওই মা ফার্মেসীর সামনে গিয়ে ঘটনা জানতে চাওয়ায় শহরের বালাটারী এলাকার মৃত রফিকুল ইসলামের পুত্র মাহাবুব হক, মৃত রফিকুল ইসলামের পুত্র সোহাগ ইসলামসহ ৪ থেকে ৫ জন সাংবাদিক সবুজের উপর অতর্কিত উপর হামলা চালায়। ওই সময় রফিকুল ও সোহাগ ওই ভুয়া ডাক্তারকে পালিয়ে যেতে সহযোগীতা করে।

এ সময় সময় ব্যবহৃত হাতে এফ.ও সনি সাইবার সর্ট ভিডিও ক্যামেরায় ধারনকৃত ভিডিও ক্লিপ সহ মোবাইল ফোনসহ সুযোগ বুঝে প্যান্টের পকেটে থাকা ১২ হাজার টাকা জোড় পূর্বক বের করে নেয়। এ সময় পথচারী লোকজন এগিয়ে এসে অজ্ঞাত ওই ডাক্তারকে আটকানোর চেষ্টা করিলে সন্ত্রাসীরা তাকে পালিয়ে যেতে সহযোগিতা করে। পরে উপস্থিত লোকজন সাংবাদিককে উদ্ধার করলেও চুরি যাওয়া মোবাইল ফোন ও টাকা উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়।

পরে সন্ধ্যায় লালমনিরহাট প্রেসক্লাবের সভাপতি মোফাখখারুল ইসলাম মজনুর সভাপতিত্বে প্রেসক্লাব মিলনায়তনে জরুরী এক সভার আয়োজন করা হয়। পরে সভার সিদ্ধান্ত মতে থানায় এজাহার দাখিল করা হয়েছে।

এ ব্যাপারে প্রেসক্লাবের সাধারন সম্পাদক আশিকুর রহমান ডিফেন্স জানান, পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক অন্যায়ভাবে হামলার শিকার হবেন। এটা সাংবাদিকরা মেনে নেবে না। থানায় অভিযোগ দেয়া হয়েছে। পুলিশ আসামী না ধরলে সাংবাদিকরা আন্দোলন করবে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102