শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:০৬ পূর্বাহ্ন

লালমনিরহাটে লকডাউনের প্রথম দিনে ৫৪ মামলা ও জরিমানা আদায়

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : রবিবার, ২৭ জুন, ২০২১
  • ৪৬ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

স্টাফ রিপোর্টার ।। স্বাস্থ্যবিধি এবং নিষেধাজ্ঞা অমান্য করে দোকানপাট খোলা রাখার দায়ে লালমনিরহাট পৌরসভা এলাকায় লকডাউনের প্রথম দিনে ৫৪টি মামলায় সর্বমোট ১৭ হাজার ১৫০ টাকা অর্থদণ্ড আদায় করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (২৬ এপ্রিল) সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত লালমনিরহাট জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের কয়েকটি টিম শহরের বিভিন্ন স্থানে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জেলায় এ পর্যন্ত ১হাজার ৩৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১হাজার ১২২ জন এবং মারা গেছেন ২১ জন। এর আগে গত বুধবার দুপুরে জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভায় পৌরসভা এলাকায় সাত দিনের লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বলেন, জুনের শুরু থেকে সীমান্ত জেলা লালমনিরহাটে করোনা সংক্রমণের হার বেড়েই চলেছে। সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি না মানায় করোনা পরিস্থিতি দিনদিন খারাপ হচ্ছে। এ কারণে সংক্রমণ মোকাবিলায় শনিবার সকাল থেকে ৭ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, লালমনিরহাট পৌরসভা এলাকায় লকডাউনের প্রথম দিনে স্বাস্থ্যবিধি ও নিষেধাজ্ঞা অমান্য করায় ৫৪ মামলায় মোট ১৭ হাজার ১৫০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়েছে।

তিনি বলেন, কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে জেলা শহরের প্রবেশদ্বারগুলোতে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া যাবে না। পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত মাঠে কাজ করছেন।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102