মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৮:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
“বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাই নাই” বেতন বৈষম্য নিরসনে লালমনিরহাটে মানববন্ধন সাংবাদিক রণেশ মৈত্রের মরদেহে ডেপুটি স্পিকারের শ্রদ্ধাঞ্জলি লালমনিরহাটে ক্যাবে’র মতবিনিময় সভা লালমনিরহাটে পূজামণ্ডপ পরিদর্শনে নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারী লালমনিরহাটের প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আমবাড়ীতে শ্রমিক লীগের আয়োজনে শেখ হাসিনার জন্মদিন পালন নভেম্বরে জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে লালমনিরহাটে রক্তদান কর্মসূচী ইডেন ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা তদন্তের নির্দেশ শেখ হাসিনা বহির্বিশ্বেও অন্যতম সেরা রাষ্ট্রনায়ক : রাষ্ট্রপতি

লালমনিরহাটে প্রাঃ বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরী সমিতির স্মারকলিপি

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ৩১৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টারঃ লালমনিরহাটে সরকারি প্রাথমিক বিদ্যালয় দপ্তরী কাম প্রহরী কল্যাণ সমিতি সদর উপজেলা শাখার উদ্যোগে বিদ্যালয়ের আউটসোর্সিং এর মাধ্যমে নিয়োগ প্রাপ্ত দপ্তরী কাম প্রহরীদের হাইকোর্টের রায় অনুযায়ী কর্মঘন্টা নির্ধারণ ও ছুটি প্রাপ্তি প্রসঙ্গে জেলা প্রশাসক, জেলা পরিষদ, উপজেলা নির্বাহী, উপজেলা চেয়ারম্যান এবং জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর স্মারক লিপি প্রদান করা হয়েছে।

গত বুধবার (১০ নভেম্বর) বিকালে সরকারি প্রাথমিক বিদ্যালয় দপ্তরী কাম প্রহরী কল্যাণ সমিতি লালমনিরহাট সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুর মোন্নাফ জয় এর নেতৃত্বে সংগঠনের সহ-সভাপতি দুলাল উদ্দিন ও মাহবুবর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর আলম ও আবু সাঈদ, সাংগঠনিক সম্পাদক চয়ন সরকার, কোষাধ্যক্ষ স্বপন চন্দ্র, ইউনুছ আলী, মনির হোসেন, শ্যামল চন্দ্র, ইলিয়াস মামুন, তপন কুমার, আবুল কালাম ও কৃষ্ণ চন্দ্র- এ স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপি সূত্রমতে জানা যায়, অর্থ মন্ত্রণালয়ের আউটসোর্সিং নীতিমালা ২০০৮ ও প্রাথমিক গণ শিক্ষা মন্ত্রণালয়ের ২০১২ সালের আউটসোসিং নীতিমালা অনুযায়ী নিয়োগ প্রাপ্ত হয়ে দপ্তরী কাম প্রহরীরা তাদের উপর দায়িত্ব ও কর্তব্য যথাযথ ভাবে পালন করে আসছে। অনুচ্ছেদ ১১/১ মোতাবেক নিয়োগপ্রাপ্ত কর্মচারীরা সরকারি ছুটি প্রাপ্যতার কথা থাকলেও তা মানা হচ্ছে না। তাছাড়াও মহামান্য হাইকোর্টের রীট পিটিশন নং ১৭০৮৩/২০১৭ দপ্তরী কাম প্রহরীরা ছুটিবিহীন ভাবে রাত/দিন ২৪ ঘন্টা ডিউটির পরির্বতে শুধুমাত্র স্কুল টাইম ডিউটির নির্দেশ দিলেও মাঠ পর্যায়ে তা বাস্তবায়ন থেকে বঞ্চিত হচ্ছে বলে স্মারকলিপিতে উল্লেখ করা হয়।

দপ্তরী কাম প্রহরী কল্যাণ সমিতি সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুর মোন্নাফ জয় বলেন, আমরা দপ্তরী কাম প্রহরী (অফিস সহায়করা) ছোট পদে চাকরি করলেও আমরাও মানুষ। ২৪ ঘন্টা ডিউটির কারণে আমরা আজ বিভিন্ন সমস্যায় জর্জরিত, মৌলিক, মানবিক অধিকার থেকে বঞ্চিত। তাই বর্তমান মানবিক সরকারের কাছে ন্যায় দাবী দ্রুত বাস্তবায়নে প্রত্যাশা করছি।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102