মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:০৮ অপরাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটের খোড়াগাছ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত হয়নি! একেই বলে লালমনিরহাটের দেউতির হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের প্রভুভক্তি! উমাপতি হরনারায়ন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মাঞ্জুমার বিরুদ্ধে অভিযোগের তদন্ত শুরু নানা আয়োজনের মধ্য দিয়ে শিবরাম স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবস পালিত লালমনিরহাটে দুর্বৃত্তদের হামলায় ৫ সাংবাদিক আহত, একজন আসামি গ্রেফতার লালমনিরহাটে অটোরিক্সা চালক অপহরণ, মুক্তিপণ দাবী (ভিডিও সহ) মহাত্মাগান্ধী গোল্ডেন এ্যাওয়াড পেলেন লালমনিরহাটের তিস্তা কে. আর. খাদেম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের সংস্কার কাজ পানির স্রোতে হারিয়ে যাচ্ছে! লালমনিরহাট রেলওয়ে চুক্তিভিত্তিক টিএলআর, নিয়োগে লক্ষ লক্ষ হাতিয়ে নিচ্ছেন ফিরোজ হারিয়েছে…

লালমনিরহাটে জেএমবির ৫ সদস্যর কারাদণ্ড

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩১ মে, ২০২২
  • ১৫৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার।। লালমনিরহাটে জেএমবির ৫ সদস্যকে কারাদণ্ড দিয়েছে আদালত। এর মধ্যে অস্ত্র ও বিস্ফোরক মামলায় ২ জনের যাবজ্জীবন এবং ৩ জনকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। সেই সাথে প্রত্যেকের ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

মঙ্গলবার (৩১ মে) দুপুরে বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক ও জেলা দায়রা জজ মো. মিজানুর রহমান এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- জেলার কালীগঞ্জ উপজেলার মুশরত মদাতী এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে হাসান আলী ও একই এলাকার আব্দুল জলীলের ছেলে আসমত আলী।

১০ বছরের কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- কালীগঞ্জ উপজেলার চরভোটমারী এলাকার মুনছার আলীর ছেলে শাফিউল ইসলাম, একই উপজেলার মুশরাত মদাতী এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে নাইম মিস্টার ও একই এলাকার সিরাজুল ইসলামের ছেলে আলী হোসেন।

আদালতের পিপি আকমল হোসেন বলেন, ২০১৮ সালের ৩০ অক্টোবর সন্ধ্যায় কালীগঞ্জের মুশরত মদাতী সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বাড়ি থেকে জেএমবির ৫ সদস্যকে আটক করে র‌্যাব। ওই সময় হাসান আলী ও আসমত আলীর কাছ থেকে বিদেশি পিস্তল, ফায়ারিং পিন, একটি ম্যাগজিন ও দুটি তাজা গুলি উদ্ধার করা হয়। এরপর তাদের বিরুদ্ধে মামলা করে র‌্যাব। দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার এ রায় দেয় আদালত। পাশাপাশি প্রত্যেকের ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102