শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:৫৬ পূর্বাহ্ন

লালমনিরহাটে চলাচলের রাস্তা বন্ধ করে ঘর নির্মাণ অভিযোগ

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯২ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার ।। লালমনিরহাট জেলা সদরের হারাটি ইউনিয়নের তালুকহারাটি গ্রামের ভাঙ্গিটারীতে চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে ঘর নির্মান করছে এক পরিবার। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

ভুক্তভোগীদের লিখিত অভিযোগে জানা যায়, ভাঙ্গিটারী গ্রামে মসজিদ ও ঈদগাঁ মাঠে যাওয়ার জন্য চলাচলে ব্যবহৃত সড়কটি বন্ধ করে ঘর নির্মাণ করছে ফলে দৈনন্দিন কাজে যাতায়াতসহ মসজিদে আসা যাওয়া বন্ধ হয়ে গেছে এলাকাবাসীর।

ওই এলাকার মসজিদ কমিটির সভাপতি মমতাজ আলী জানান, ওই জায়গাটি খাস খতিয়ান ভুক্ত।ফলে এলাকাবাসী প্রায় ৪০বছর যাবত চলাচলের রাস্তা হিসেবে ব্যবহার করে আসছে। কিন্তু একই এলাকার আকতার হোসেন তার কয়েক ভাই মিলে তাদের শারিরীক প্রতিবন্ধী বোন সখিনা বেগমকে রাস্তাটি বন্ধ করে ঘর তুলে দেয়।এতে এলাকাবাসীর যাতায়াতে অসুবিধার সৃষ্টি হয়।

এ ব্যাপারে রাস্তা দখলকারী সখিনা বেগমের ভাই আব্দুর রহমান জানান, আমরা দীর্ঘদিন থেকে ওই জায়গায় বসবাস করে আসছি।ওটা খাস জমি হলেও আমরা ভোগ করতেছি। এদিকে নতুন ঘর তোলার কারণে রাস্তাটি বন্ধ হয়ে গেছে। এলাকাবাসী রাস্তাটি বন্ধ করার প্রতিবাদে বিক্ষোভ করেছে।

এঘটনায় উত্তেজনাকর পরিস্থিতি এড়াতে খবর পেয়ে লালমনিরহাট সদর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পূর্বের ন্যায় রাস্তাটি চালু রাখার সিদ্ধান্ত দিয়ে আসেন। কিন্তু তাতেও কর্ণপাত করেননি দখলদাররা।
লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উভয় পক্ষকে শান্ত থাকার জন্য বলেছেন। তিনি কাগজপত্র যাচাই সার্ভেয়ার দিয়ে মাপ জোখ করে ব্যবস্থা নিবেন বলে জানান।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102