মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:০৩ অপরাহ্ন

রাজশাহীতে দূর্ঘটনায় প্রশিক্ষণ বিমান ধানক্ষেতে

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৫২ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলার সংবাদ ডেস্ক ।। রাজশাহীতে তানোরে লালপুর মাঠে একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনার কবলে পড়েছে। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার (১৬ মার্চ) দুপুর আড়াইটার দিকে গ্যালাক্সি ফ্লাইং একাডেমির প্রশিক্ষণ বিমানটি ধানক্ষেতে পড়েছে। তানোর থানার ওসি রাকিবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর আড়াইটার দিকে উপজেলার লালপুর মাঠে একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হলে এলাকাবাসী ছুটে যায়। সেখানে গিয়ে তারা দুজনকে উদ্ধার করেন।

বিমানটিতে যে দুজন ছিলেন, তার মধ্যে একজন প্রশিক্ষক ও অন্যজন প্রশিক্ষণার্থী। প্রশিক্ষক সামান্য আহত হলেও প্রশিক্ষণার্থী অক্ষত আছেন। তবে প্রাথমিকভাবে তাদের পরিচয় জানাতে পারেননি স্থানীয়রা।

এদিকে দুর্ঘটনা খবর পেয়ে ঢাকা থেকে একটি হেলিকপ্টার লালপুর মাঠে এসেছিল। কিন্তু হতাহত না হওয়ায় ১০ মিনিট চক্কর দিয়ে আবার ঢাকায় ফিরে গেছে বিমানটি।

এর আগে গত রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরে চাকা ভেঙে দুর্ঘটনার কবলে পড়েছে গ্যালাক্সি ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ বিমান নং-S2-AFK। এ ঘটনায় প্রশিক্ষক ক্যাপ্টেন মশিউর রহমান ও প্রশিক্ষণার্থী রায়হান গফুর আহত হন।

এছাড়া ২০১৫ সালে একই বিমানবন্দরের রানওয়েতে বাংলাদেশ ফ্লাইং অ্যাকাডেমির একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে এক নারী বৈমানিকের মৃত্যু হয়, আহত হন এক প্রশিক্ষক।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102