শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:২২ পূর্বাহ্ন

রংপুরের বিএনপির গণসমাবেশ

বাংলার সংবাদ ডেস্ক ।।
  • প্রকাশের সময় : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ৪৪ বার দেখা হয়েছে
ছবি : সংগৃহীত

নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি এবং বিভিন্ন স্থানে গুলিতে দলের নেতাকর্মী নিহত হওয়ার প্রতিবাদসহ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির গণসমাবেশকে ঘিরে মিছিলের নগরীতে পরিণত হয়েছে রংপুর।

রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে আসা নেতাকর্মীরা হাতে লাঠি নিয়ে সমাবেশস্থলে আসছে। এ সময় কারো হাতে বাঁশের লাঠি, কারো হাতে লাঠির সঙ্গে বাঁধা পতাকা। আবার কেউ ধানের শীষ নিয়ে সমাবেশে যোগ দিচ্ছেন।

নির্ধারিত সময়ের আগেই দুপুর সোয়া ১২টার দিকে রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে নগর বিএনপির আহ্বায়ক সামছুজ্জামান সামুর সভাপতিত্বে পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে এ সমাবেশ শুরু হয়।

সমাবেশস্থলে জায়গা না পেয়ে পাশের সড়ক অবস্থায় নেওয়া লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়ন কৃষক দলের সভাপতি জিয়াউল হক বলেন, বিএনপির গণসমাবেশ সফল করতে শতাধিক নেতাকর্মী নিয়ে এসেছি। মাঠে ঢুকতে না পেরে পাশের সড়কে অবস্থান করছি।

কাচারী বাজার স্টেশন রোডে অবস্থান নিয়েছেন গাইবান্ধার ফুলছড়ি উপজেলার নেতাকর্মীরা। ফুলছড়ি উপজেলা যুবদল নেতা সোহেল রানা বলেন, ভেতরে ঢুকতে না পেরে এখানে বসে নেতাদের বক্তব্য শুনছি।

রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) কমিশনার নুরে আলম মিনা বলেন, বিএনপির নেতা-কর্মীদের আমরা শান্তিপূর্ণভাবে সমাবেশ করার অনুমতি দিয়েছি। সমাবেশ ঘিরে যাতে কোনো ধরনের সহিংসতা না ঘটে, সেজন্য কয়েক দফায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102