মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৭:৪৯ পূর্বাহ্ন

যে কারণে নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশের সাংবাদিক যেতে পারবে না

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ১৬৬ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলার সংবাদ স্পোর্টস ডেস্ক ।। আগামী ফেব্রুয়ারিতে বাংলাদেশ জাতীয় দল যাবে নিউজিল্যান্ড সফরে। তবে সেই সফরে যেতে পারবেন না বাংলাদেশের কোনো সাংবাদিক। সাধারণত বাংলাদেশের খেলার সময় সংবাদ সংগ্রহের কাজে এক ঝাঁক বাংলাদেশি সাংবাদিক বিদেশ সফর করে থাকেন।

কিন্তু এবার বিশ্বজুড়ে ভয়ঙ্কর হচ্ছে করোনা ভাইরাসের প্রকোপ। দ্বিতীয় ঢেউ এর আঁচ ভালোই টের পাচ্ছে নিউজিল্যান্ডবাসী। বিশ্বের অন্যতম সুন্দর দেশটিতে পর্যটকদের ভীর থাকে প্রতি বছর। কিন্তু করোনা মহামারী পর থেকে ভিজিট ভিসা বন্ধ করেছে দেশটির সরকার। এবার সেই সাথে বিদেশি সংবাদ কর্মীও যেতে পারবে না নিউজিল্যান্ডে। তাই মার্চে বাংলাদেশ ও স্বাগতিক নিউজিল্যান্ড সিরিজে কোন সাংবাদিকে সিরিজ কাভারের সুযোগ পাচ্ছে না।

মূলত করোনাভাইরাসে প্রকোপে এ সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট নিউজিল্যান্ড। মাঝে দীর্ঘ সময় করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আসলেও, কিছু দিন হলো দেশটিতে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এ পর্যন্ত ২,১২৮ জন কিউই নাগরিক করোনা সনাক্ত হয়েছেন। মারা গেছেন ২৫ জন।

অথচ কয়েক মাস আগে নিউজিল্যান্ডে করোনা রোগী ছিলো মোটে কয়েক জন। তাই সংক্রমণ ঠেকাতে সাংবাদিকদেরও নিউজিল্যান্ডের ঢোকার অনুমতি দিচ্ছি না দেশটির সরকার।

বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজে সাংবাদিককে অনুমতি দেয়া হবে না বলে আনুষ্ঠানিক ভাবে বিসিবিকে জানিয়েছে ক্রিকেট নিউজিল্যান্ড। চলমান পাকিস্তান সিরিজেও সেটি বলবত আছে।

যতোটা জানা গেছে বাংলাদেশ ক্রিকেট দলের নিউজিল্যান্ড সফরে ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক। সফরে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে টাইগাররা।

সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ডানেডিনে। কিন্তু তার আগে বাংলাদেশ ক্রিকেট দলকে কোয়ারেন্টিন করতে হবে নিউজিল্যান্ডের আরেক শহর লিংকনে।

বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজের সূচি নিচে দেয়া হলো:

১৩ মার্চ, ২০২১: ১ম ওয়ানডে, ভেন্যু: ডানেডিন, সময়: সকাল ১১টা।

১৭ মার্চ, ২০২১: ২য় ওয়ানডে, ভেন্যু: ক্রাইস্টচার্চ, সময়: দুপুর ২টা।

২০ মার্চ, ২০২১: ৩য় ওয়ানডে, ভেন্যু: ওয়েলিংটন, সময়: সকাল ১১টা।

২৩ মার্চ, ২০২১: ১ম টি-টোয়েন্টি, ভেন্যু: নেপিয়ার, সময়: সন্ধ্যা ৭টা।

২৬ মার্চ, ২০২১: ২য় টি-টোয়েন্টি, ভেন্যু: অকল্যান্ড সময়: সন্ধ্যা ৭টা।

২৮ মার্চ, ২০২১: ৩য় টি-টোয়েন্টি, ভেন্যু: হ্যামিল্টন, সময়: দুপুর ২টা।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102