বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:২৫ অপরাহ্ন

মার্কিন পার্লামেন্ট ভবনে ট্রাম্প সমর্থকদের হামলায় পুলিশ কর্মকর্তার মৃত্যু

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১
  • ১৩৮ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলার সংবাদ ডেস্ক ।। যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের সঙ্গে সংঘর্ষে আহত এক পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে।

ক্যাপিটল পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে ওই পুলিশ কর্মকর্তার মৃত্যুর খবর জানানো হয় বলে জানায় দ্য নিউ ইয়র্ক টাইমস।

মারা যাওয়া ওই কর্মকর্তার নাম ব্রায়ান ডি সিকনিক। তিনি বৃহস্পতিবার স্থানীয় সময় রাত সাড়ে ৯টার দিকে মারা যান। ২০০৮ সালে তিনি ক্যাপিটল পুলিশ বাহিনীতে যোগ দিয়েছিলেন।

নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয়ের স্বীকৃতির প্রক্রিয়ায় গত বুধবার মার্কিন কংগ্রেসে যৌথ অধিবেশন চলার সময় ট্রাম্প সমর্থকরা মিছিল করে ক্যাপিটল ভবনের সামনে জড় হয়। এক পর্যায়ে তারা নিরাপত্তাকর্মীদের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়ে এবং ভবনের ভেতরে ঢুকে ব্যাপক ভাংচুর চালায়।

পুলিশের বিবৃতিতে বলা হয়, সিকনিক বুধবার দাঙ্গার সময় দায়িত্বপালন করছিলেন এবং ‘নিরাপত্তাকর্মীদের উপর বিক্ষোভকারীদের হামলার সময় মারামারিতে আহত হন’। সেখান থেকে বিভাগীয় কার্যালয়ে ফেরার পর তিনি ‍অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যান এবং তাকে হাসপাতালে নিয়ে যাওয়া যায়।

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমে বৃহস্পতিবার সকালের দিকেই সিকনিকের মৃত্যুর খবর প্রচার করা হয়। কিন্তু তিনি তখনও জীবিত ছিলেন বলে জানায় পুলিশ।

সিকনিকের মৃত্যুতে বুধবার ক্যাপিটল ভবনে দাঙ্গায় নিহতের সংখ্যা পাঁচে গিয়ে দাঁড়াল। নিহত বাকি চারজনের মধ্যে ট্রাম্পপন্থি একজন বিক্ষোভকারী ভবনের ভেতর পুলিশের গুলিতে নিহত হন। বাকি তিনজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হলে তাদের মৃত্যু হয়।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102