শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:২৮ পূর্বাহ্ন

মাঝ আকাশে পাইলটের হার্ট অ্যাটাক; বিমানের জরুরি অবতরণ

বাংলার সংবাদ ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ৯৯ বার দেখা হয়েছে

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট ওমানের মাসকাট থেকে ঢাকায় ফিরছিল। পথে বিমানটির পাইলট হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন। বিষয়টি আঁচ করতে পেরে তাৎক্ষণিক বিমানের সেকেন্ড পাইলট ভারতের নাগপুরে জরুরি ভিত্তিতে বিমানটি অবতরণ করেন।

শুক্রবার (২৭ আগস্ট) সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২২ ফ্লাইটটি ওমানের মাস্কাট থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছিল। তবে পথে ক্যাপ্টেন নওশাত হার্ট অ্যাটাক করায় ফ্লাইটটি ঘুরে ১১টা ৪০ মিনিটে ভারতের নাগপুরে জরুরি অবতরণ করে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানায়, বৃহস্পতিবার বিমানের ফ্লাইটটি ওমান যায়। সেখান থেকে স্থানীয় সময় মধ্যরাত ২টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসার কথা থাকলেও ফ্লাইটটি ভোর সাড়ে ৬টায় ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে। তবে ভারতের স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় ফ্লাইটটি ঢাকার দিকে না এসে নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

বিমান বাংলাদেশে এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. আবু সালেহ মোস্তফা কামাল বলেন, ক্যাপ্টেন নওশাতের কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে। এরপর বিমানটি জরুরি অবতরণ করে তাকে হাসপাতালে নেওয়া হয়। তিনি চিকিৎসাধীন আছেন। নতুন দুইজন পাইলট একটি ফ্লাইট নিয়ে নাগপুর গিয়ে যাত্রীদের ফিরিয়ে আনবে। তাদের বিশ্রাম ও খাবারের ব্যবস্থা করেছে বিমান।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102