বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩১ পূর্বাহ্ন

মমতার মন্ত্রিসভায় তারকারা ?

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : সোমবার, ১০ মে, ২০২১
  • ২০৩ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক ।। সোমবার (১০ মে) ভারতের পশ্চিমবঙ্গে শপথ নিয়েছে মমতার বন্দ্যোপাধ্যায়ের নতুন মন্ত্রিসভা। অনেককে নিয়ে জল্পনা থাকলেও বেশ কিছু নতুন মুখ রয়েছে মন্ত্রিসভায়। তবে তৃণমূল সরকারের ৪৩ জন মন্ত্রীর তালিকায় নেই চিত্রজগতের কোনো তারকা প্রার্থী।

এবারের ভোটে একঝাক তারকাকে মনোনয়ন দিয়েছিল তৃণমূল কংগ্রেস। সায়নী ঘোষ, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, জুন মালিয়া, কাঞ্চন মল্লিক, রাজ চক্রবর্তী, চিরঞ্জিৎ, লাভলি মৈত্র, অদিতি মুন্সি ও কৌশানি মুখোপাধ্যায়, সোহম চক্রবর্তীকে দলের টিকিট তুলে দেন মমতা।

তাদের মধ্যে জয়ী হয়েছেন- জুন মালিয়া, লাভলি মৈত্র, রাজ চক্রবর্তী, কাঞ্চন মল্লিক, অদিতি মুন্সি, সোহম চক্রবর্তী ও চিরঞ্জিত চক্রবর্তী। তবে তাদের কারো নাম নেই মন্ত্রিসভার তালিকায়।

শুধু তাই নয়, গতবার তৃণমূল মন্ত্রিসভায় মন্ত্রী ছিলেন, এবার বিধায়ক হয়েছেন, কিন্তু মন্ত্রিসভায় স্থান পাননি, সেই সংখ্যাটাও অনেক।

অবশ্য মমতার প্রতিটি সিদ্ধান্ত ব্যতিক্রমী। রাজনীতিতে সাহসী ও ঝুঁকিপূর্ণ সিদ্ধান্তের জন্য তার সুনাম যেমন আছে, তেমনি বদনামও আছে। কদিন আগে বিধানসভা নির্বাচনে বেশ কয়েকজন তারকা প্রার্থীকে মনোনায়ন দেননি। দলের বহু প্রভাবশালী নেতাকেও টিকিট দেননি। এ নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছে তার। ভোটের পর তৃণমূল কংগ্রেস ঠিকই বুঝতে পেরেছে মমতার সিদ্ধান্তই সঠিক।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102