শনিবার, ২৮ মে ২০২২, ১২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটে বসতভিটা ও চাষাবাদের ৩৩ শতক জমি রক্ষায় নিঃস্ব ফৈমুদ্দিন শুধুই কাঁদছেন! লালমনিরহাটের গোকুন্ডায় যৌতুকের দাবীতে গৃহবধুকে অমানসিক নির্যাতনে অভিযোগ মই দিয়ে ৫ কোটি টাকায় সেতুতে উঠছেন স্থানীয়রা! ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি

ভারত থেকে অবৈধ ভাবে আসা ২৭ টি গরু আটক করেছেন পুলিশ

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৮০ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

মোঃ রাশেদুল ইসলাম, পঞ্চগড় ।। পঞ্চগড়ে’র তেঁতুলিয়া উপজেলার ৬নং ভজনপুর ইউনিয়নের ভুতিপুকুর এলাকা থেকে ২৭ টি ভারতীয় গরু আটক করেছে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ।

রবিবার (৪-জুলাই) রাত আনুমানিক ৯টার সময় তেঁতুলিয়া মডেল থানার এসআই (নি:) ইয়াকুব আলীর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ ভজনপুর ইউনিয়নের ভুতিপুকুর এলাকার মোঃ জমিরউদ্দিন এর ছেলে মোঃ তসলিম (৩০) এর বাড়ি থেকে গরুগুলো আটক করে পুলিশ । স্থানীয়রা অভিযোগ করে বলেন, বর্তমানে দেশে করোনা মহামারী প্রকট আকার ধারণ করছে ।বিশেষ করে পার্শবর্তী দেশ ভারতে বর্তমানে করোনা নতুন ভাইরাসে আক্রান্ত হয়ে অনেক মানুষ মারা গেছে ।

এমন পরিস্থিতিতে অবৈধভাবে গরু চোরাচালান এর ফলে পঞ্চগড় জেলায় করোনা ভয়ানক রূপ ধারণ করতে পারে।তাই সীমান্তে চোরাচালান বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন ।আজকে যে ২৭ টি গরু তসলিম এর বাড়ি থেকে আটক করা হয়েছে তার জন্য তেঁতুলিয়া মডেল থানা পুলিশকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই ।অপর দিকে ভুতিপুকুর বিজিবি ক্যাম্প থেকে তসলিম এর বাড়ির দূরত্ব ৭০০ গজ এর কম হওয়া সত্যেও বিজিবি কেন ভারত থেকে অবৈধ পথে আসা গরুগুলি আটক করেছে না এ বিষয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই । গেল শীতে ভুতিপুকুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রচুর পরিমাণে ভারতীয় গরু বাংলাদেশে আনা হয়েছে বলে জানান স্থানীয়রা।

স্থানীয় চোরাকারবারী মোঃ তসলিম (৩০) পিতা; জমিরউদ্দিন গ্রাম, ভুতিপুকুর ইউনিয়ন; ভজনপুর । মোঃ মুজাম্মেল (৩৫) পিতা মৃত রজব আলী গ্রাম,ঐ ইউনিয়ন ; ভজনপুর । বিলপুট (৩৮) পিতা ; আলম গ্রাম; ঐ শফিত (৩০) পিতা; ইয়াকুব গ্রাম; ঐ , মোঃ মালেক (৩৫) পিতা ; নিজামদ্দিন গ্রাম; ঐ ইউনিয়ন; ভজনপুর । মোঃ কাজিরুল (৪০) গ্রাম; সংগঠন ইউনিয়ন; ভজনপুর । মোঃ জাহাঙ্গীর (৪০) গ্রাম; বাংলাবান্ধা ।মোঃ আবির (২৫) পিতা; আলফাবদ্দিন গ্রাম; ডাঙ্গা পাড়া ইউনিয়ন; ভজনপুর মোঃ সাইদুল (২৮)পিতা; খমির উদ্দিন গ্রাম; বগুলাহাটি ইউনিয়ন; ভজনপুর ।মোঃ আসিরুল (৩২)পিতা; বিশাল গ্রাম; বগুলাহাটি ইউনিয়ন ; ভজনপুর ।মোঃ শাহজাহান গ্রাম, ভজনপুর নিজ বাড়ি এরা সকলে মিলে এই ২৭ টি গরু ভারত থেকে নিয়ে এসেছে ।

এরা প্রায় সময় সবকিছু ম্যানেজ করে ভারত থেকে অবৈধ পথে গরু নিয়ে আসে।ইতিপূর্বে শাহজাহান এর বাড়ি থেকে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ ভারতীয় গরু আটক করেছিল ।এ সব চোরাচালানকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানিয়েছেন অনেকেই ।এ বিষয়ে তেঁতুলিয়া মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবু সায়েম মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভজনপুর ইউনিয়নের ভুতিপুকুর এলাকায় অভিযান পরিচালনা করে ২৭ টি ভারতীয় গরু উদ্ধার করা হয়েছে ।

যার আনুমানিক মূল্য ৬ লাখ ৭০ হাজার টাকা ।এ ঘটনায় দুই জনের নাম উল্লখ করে এবং ৩/৪ জন অজ্ঞাতনামা করে মামলা আনায়ন করা হয়েছে । এবং তদন্ত অব্যাহত রয়েছে কারা কারা এর সাথে সম্পৃক্ত তদন্ত শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।তিনি বর্তমান করোনা মহামারীতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে অনুরোধ জানান ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102