বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৫ পূর্বাহ্ন

ভারতীয় নারী ছাগল খুঁজতে খুঁজতে বাংলাদেশে প্রবেশ!

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ২০৫ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

আশরাফুল হক।। ছাগল খুঁজতে খুঁজতে ময়না বিবি (৩৫) নামে ভারতীয় এক নারী বাংলাদেশে এলে তাকে আটক করছেন (বর্ডার গার্ড বাংলাদেশ) বিজিবি। ভারতের কুচবিহার জেলার সীমান্তবর্তী নো-ম্যান্স ল্যান্ডে তার বাড়ি। ছাগল খুঁজতে খুঁজতে ভুলবশত বাংলাদেশের ভূ-খণ্ডে প্রবেশ করেন বলে দাবি করেছেন ময়না বিবি। কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের খালিশাকোটাল সীমান্ত এলাকায় অনুপ্রবেশের অভিযোগে তাকে আটক করা হয়।

শুক্রবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে তাকে আটক করা হয়। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে বিজিবি এবং বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের পর ওই নারীকে বিএসএফের কাছে হস্তান্তর করেছে বিজিবি।

ওই সীমান্ত এলাকার দায়িত্বে থাকা লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়ন সদর দফতর থেকে পাঠানে সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, ময়না বিবি বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে খালিশাকোটাল গ্রামে অবৈধভাবে প্রবেশ করলে বালারহাট বিওপির টহল দল তাকে আটক করে। আটকের পর জিজ্ঞাসাবাদে ওই নারী জানান, তিনি ভারতের কুচবিহার জেলার সাহেবগঞ্জ থানার বসকোটাল গ্রামের তফুর উদ্দিনের মেয়ে। তাদের বাড়ি কাঁটাতারের বেড়ার বাইরে ভারতের নো-ম্যান্স ল্যান্ডে। ছাগল খুঁজতে খুঁজতে ভুলক্রমে বাংলাদেশের ভূ-খণ্ডে প্রবেশ করেছেন।

পরে আন্তর্জাতিক সীমানা পিলার ৯৩৫ এর ২ এস সাব-পিলারের পাশে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক শেষে ভারতের বসকোটাল বিওপির বিএসএফ সদস্যদের কাছে তাকে হস্তান্তর করা হয়।

এ প্রসঙ্গে লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল এসএম তৌহিদুল আলম জানান, এ ঘটনাকে কেন্দ্র করে একটি প্রতিবাদলিপি ৩৬ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডেন্টের কাছে পাঠানোর প্রক্রিয়া চলছে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102