মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৩ অপরাহ্ন

“ভাত দে, না হলে মানচিত্র খাবো” : বিএপিএস

স্টাফ রিপোর্টার।।
  • প্রকাশের সময় : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৩ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন (বিএপিএস) নীলফামারী ও লালমনিরহাট জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন-২১ অনুষ্ঠিত হয়েছে।লালমনিরহাট পাটগ্রাম উপজেলায় শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০ টায় পাটগ্রাম পৌরসভা ভবন প্রাঙ্গনে, সম্মেলন প্রস্তুতি কমিটি ও সচিব পাটগ্রাম পৌরসভার আহ্বায়ক মোঃ আশরাফুজ্জামানের সভাপতিত্বে, বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের লালমনিরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক অনুপ কুমার রায়ের সঞ্চালনায় রাষ্ট্রীয় কোষাগার হতে বেতন -ভাতার দাবীতে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন উক্ত ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করে।

এ সময় বক্তারা, বেতন ভাতার দাবিতে তাদের বিভিন্ন বিষয় সমস্যা তুলে ধরেন।তারা বলেন,পৌরসভার কর্মচারীরা যদি বেতন না পায় তাহলে পৌর কর্মকর্তারা কিভাবে বেতন নেন। কর্মচারীরা আপনাদের জন্য মাঠে গিয়ে ট্যাক্স তুলে নিয়ে এসে আপনাদের হাতে দেয় অথচ আপনারা তাদেরকে বেতন দিতে পারেন না। এটা কেমন কথা। কর্মচারীরা তাদের সন্তানদের স্কুলের বেতন দিতে পারে না।পরিবারের চাহিদা পুরন করতে পারে না। এটা মেনে নেয়া যায় না। অতি শিঘ্রই আমাদের বেতনের নিশ্চয়তা চাই।

ছবি: সংগৃহীত


এ সময় বাংলাদেশ পৌরসভা এসোসিয়েশনের সভাপতি আলিম মোল্লা বলেন, পৌর মেয়র বৃন্দের নিঃস্বার্থ সহোযোগিতায় আমরা আমাদের আন্দোলন চালিয়ে যেতে চাই। “ভাত দে -না হয় মানচিত্র খাবো” এমন যেন না হয়, আমাদের সংগঠনের সদস্যদের। তিনি সদস্যদের উদ্দেশ্যে বলেন, আপনারা সবসময় শান্তিপুর্ন আন্দোলন করবেন। নিজেদের অধিকার আদায়ে যে কোন সময়ে যে কোন মুহূর্তে কর্মসুচি দিলে আপনারা সবাই প্রস্তুত থাকবেন।(বিএপিএস) দাবী আদায় না করে বেতন- ভাতার দাবী থেকে এক চুল ও পিছপা হবেন না ।

প্রধান অতিথি রাশেদুল ইসলাম সুইট বলেন, আন্দোলনের নাম করে কোন প্রকার সহিংসতার আন্দোলন করলে আমি আপনাদের পাশে থাকব না। আন্দোলন করতে হবে শান্তিপূর্ণ ভাবে। তাহলে, আমি ও আপনাদের পাশে থেকে রাজপথে নেমে আন্দোলনে অংশ নেব। আলোচনা সভার শেষে লালমনিরহাট ও নীলফামারী জেলার ত্রি-বার্ষিক সম্মেলনের নতুন কমিটিকে অভিনন্দন জানান বক্তারা।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রাশেদুল ইসলাম সুইট, মেয়র পাটগ্রাম পৌরসভা।(বিএপিএস) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জিসান বাবু, লালমনিরহাট পৌরসভার মেয়র মোঃরেজাউল করিম (স্বপন) সহ অন্যান্য পৌরসভার মেয়রবৃন্দ,(বিএপিএস) এসোসিয়েশনর কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102