মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি মাদক ব্যবসায়ীদের ছুরিকাঘাতে দুই পুলিশ কর্মকর্তা আহত! লালমনিরহাটে বিএনপির বাইসাইকেল র‍্যালিতে মির্জা ফখরুল লালমনিরহাটে অস্ত্রসহ ৪ জন জনতার হাতে আটক।। পুলিশে সোপর্দ

ভাঙলো মুমিনুল-শান্তর ২৪২ রানের জুটি

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ১৩১ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক ।। দেশের টেস্ট ইতিহাসে তৃতীয় উইকেটে রেকর্ড জুটি বাংলাদেশের। ২০১৮ সালে চট্টগ্রামে এই শ্রীলংকার বিপক্ষে মুমিনুল হক ও মুশফিকুর রহিম গড়েছিলেন তৃতীয় উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি। এরপর অপেক্ষা তিন বছরের।

২০২১ সালে শ্রীলংকার বিপক্ষেই ভাঙল রেকর্ড গড়া ওই জুটি। ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে টাইগার অধিনায়ক মুমিনুল হককে সঙ্গে নিয়ে তরুণ নাজমুল হোসেন শান্ত গড়লেন তৃতীয় উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি। আগের ২৬৩ রান ছাড়িয়ে ২৪২ রানের জুটি গড়লেন তারা। যে কোনও উইকেটে পঞ্চম সর্বোচ্চ জুটি এটি।

দুর্দান্ত এক ইনিংস খেলে বিদায় নিলেন নাজমুল হোসেন শান্ত। আউট হওয়ার পূর্বে ৩৭৮ বলে ১৬৩ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন নাজমুল হোসেন শান্ত। তার খেলা ইনিংসটি ১৭টি চার এবং ১টি ছয়ে সাজানো।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দ্বিতীয় দিন মাঠে নেমে আগের দিনের মতোই সাবলীল ছিলেন এই দুই ব্যাটসম্যান। প্রথম সেশনে ২৮ ওভার ব্যাট করে তারা স্কোরবোর্ডে যোগ করে ৭৬ রান। ২ উইকেটে ৩০২ রানে দিন শুরু করা বাংলাদেশ ক্যান্ডি টেস্টের দ্বিতীয় দিন লাঞ্চ বিরতিতে যায় ৩৭৮ রানে। দলকে বড় স্কোর এনে দেওয়ার পথে সেঞ্চুরি উদযাপন করেন মুমিনুল। এটি তার ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি। আর প্রথম শতককে দেড়শতে নিয়ে যান শান্ত।

লাঞ্চ বিরতির পর প্রথম সেঞ্চুরিকে দেড়শ ছাড়িয়ে নেওয়ার পর ডাবলের দিকে এগোচ্ছিলেন বাঁহাতি ওপেনার শান্ত। কিন্তু লাহিরু কুমারার বলে ফিরতি ক্যাচ তুলে দিলেন ১৬৩ রান করে। এর ফলে মুমিনুল হকের সঙ্গে তার ২৪২ রানের রেকর্ড জুটি ভাঙে। দলের রান তখন ৩৯৪।

স্কোর: বাংলাদেশ ১২৬ ওভারে ৩৯৮/৩ (মুশফিক ০*, মুমিনুল ১১৬*)

প্রিয় পাঠক, আপনিও [নতুন বাংলার সংবাদ] পত্রিকার অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফ স্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-bijoynews2011@gmail.com এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102