মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৮ অপরাহ্ন

বিয়ানীবাজার মাহফিল থেকে বাদ দেওয়া হলো মামুনুল হককে!

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০
  • ১৫২ বার দেখা হয়েছে

রাজিব খন্দকার।। সিলেটের বিয়ানীবাজার আসা হচ্ছে না আলোচিত ধর্মীয় বক্তা মাওলানা মুহাম্মদ মামুনুল হকের। আগামী ২৫ ডিসেম্বর বিয়ানীবাজারের রামধা মাদরাসার বার্ষিক ওয়াজ মাহফিলে তার অংশ নেওয়ার কথা থাকলেও মাদরাসার মজলিসে শুরা তাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার (২১ ডিসেম্বর) রাতে উপজেলার জামিয়া দ্বীনিয়া আসআদুল উলুম রামধা মাদরাসার মজলিসে শুরা তাকে বাদ দিয়ে পূর্ব নির্ধারিত তারিখে বার্ষিক জলসা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়।

মজলিসে শুরা সূত্রে জানা গেছে, সাম্প্রতিক সময়ে সারাদেশে আলোচিত এই বক্তাকে বাদ দিয়ে মাওলানা আমিনুল ইসলাম কাসিমীকে প্রধান অতিথি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মাহফিলে মামুনুল হক ছাড়া অন্য অতিথিরা অপরিবর্তিত থাকছেন।

মুফতি মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মজলিসে শুরার এই বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদরাসার মুহতামিম মাওলানা ইউসুফ আহমদ খাদিমানি, শায়খুল হাদিস আউলিয়া হোসেন, আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন, বীর মুক্তিযোদ্ধা হারুন হেলাল চৌধুরী, ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির প্রমুখ।

আলীনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির বলেন, ‘আমি মাদরাসার সুরার সদস্য। আমাদের মাদরাসায় মুমিনুল হক আসছেন না।’

মাদরাসার মুহতামিম ইউসুফ আহমদ খাদিমানী বলেন, ‘এই মাহফিলের জন্য দুই বছর আগে ওনার সম্মতি নেওয়া হয়েছিল, কিন্তু এখন পরিস্থিতি অন্যরকম হয়ে গেছে।’

আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন বলেন, ‘মাহফিলে মামুনুল হকের না আসার ব্যাপারে সবাই একমত হয়েছি।’

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় জানান, জামিয়া দ্বীনিয়া আসআদুল উলুম রামধা মাদরাসার ওয়াজ মাহফিলে মামুনুল হক আসবেন না বলে তাকে অবহিত করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102