বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:২০ পূর্বাহ্ন

বিএনপি’র দূর্গ বড়বাড়ী ইউপিতে নৌকার হানা!

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১
  • ৩৩১ বার দেখা হয়েছে

আসাদুল ইসলাম সবুজ ।। আসন্ন তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২৮ নভেম্বর লালমনিরহাট সদর উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে হবে। উক্ত নির্বাচনে বড়বাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী এবং সমর্থক ভোটারদের মাঝে বেশ উৎসবের আমেজ বিরাজ করছে। এ আমেজে বিএনপি’র দূর্গে বড়বাড় ইউপিতে এবার নৌকা হানা দিয়ে
নির্বাচনের রের্কড ভাঙ্গতে পারে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এস এম আশরাফুল হক মিঠু। তিনি সৎ, নিষ্টাবান ও নির্ভীক, স্বচ্ছতা, জবাবদিহিতামুলক দক্ষ ব্যক্তি হিসেবে এলাকায় বেশ জনপ্রিয়। বড়বাড়ী ইউপিতে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন তিনি।

জানা গেছে, বড়বাড়ী ইউনিয়নের ভোটার সংখ্যা ২১ হাজার ৯ শত ৯১ জন। এসব ভোটারদের কাঙ্ক্ষিত দাবী পূরণে এ নির্বাচনে ৭ জন চেয়ারম্যান, ৪০ জন সদস্য ও ১২ জন সদস্যা পদে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, বড়বাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের এসএম আশরাফুল হক মিঠু (নৌকা), জাতীয় পার্টির আব্দুর রহমান (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের একরামুল হক (হাতপাখা), স্বতন্ত্র এবিএম আজিজুর রহমান খন্দকার (মোটর সাইকেল), পনির উদ্দিন (চশমা), সফিকুল ইসলাম (আনারস), হাবিবুর রহমান হবি (ঘোড়া) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তবে এসব প্রার্থীকে নিয়ে ভোটাররা করছেন অন্য হিসাব নিকাশ। তারা হিসেব কষছেন, অতীত ও ভবিষ্যৎ নিয়ে। অতীতে কে কি করেছেন এবং ভবিষ্যতে কার দ্বারা ইউনিয়নের কি কি উন্নয়ন হবে এসব হিসাব কষতেও ভুল করছেন না সাধারন ভোটাররা।

কারণ হিসেবে ভোটাররা জানান, বড়বাড়ী ইউপি’র মাটি বিএনপি’র ঘাঁটি হলেও আ’লীগ সরকার ক্ষমতায় আসার পর বড়বাড়ী ইউনিয়নের তেমন কোন উন্নয়ন হয়নি। এ ইউনিয়নে যেসব উন্নয়ন হয়েছে তা বাংলাদেশ আওয়ামী লীগের বড়বাড়ী ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক এসএম আশরাফুল হক মিঠুর সহযোগিতায় হয়েছে। দীর্ঘদিন পরে হলেও বড়বাড়ী ইউনিয়নের সাধারণ ভোটাররা এটি বুঝতে পেরেছেন। যে দল ক্ষমতায় সেই দলীয় প্রার্থী নির্বাচিত করলে সেই এলাকার উন্নয়ন হয়। তাছাড়া উন্নয়ন সম্ভব নয়। ফলে সাধারণ ভোটাররা এবার নৌকা প্রতীকের প্রার্থীকে নিয়ে ভাবছেন। এ ইউনিয়নের আ’লীগ প্রার্থী এসএম আশরাফুল হক অনেকটাই ক্লিন ইমেজে রয়েছে বলে এলাকায় বেশ জনপ্রিয়তা নৌকা প্রতীকের। অনেকটাই প্রচার-প্রচারণার শেষ সময় তৈরি হয়েছে নৌকার বিশাল ভোটের ব্যাংক। তাছাড়া মিঠুর বিভিন্ন বৈঠকে বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতি লক্ষ্য করা গেছে এবং তার পক্ষে ব্যাপক সাড়া দিচ্ছেন ভোটাররা।

এমনকি প্রতিটি ওয়ার্ডে নৌকা প্রতীকের রয়েছে শতাধিক নির্বাচনী প্রচার-প্রচারণা কর্মী এবং তাদের পরিবার, অাত্নীয়, স্বজন, বন্ধু, বান্ধব এবং সুপরিচিত মুখ। আশরাফুল হক মিঠু সম্ভ্রান্ত পরিবারের সন্তান, তাদের পরিবার অনেক বড়, তাদের অাত্নীয়, স্বজন, বন্ধু, বান্ধব সবাই তার পক্ষে কাজ করছেন, এমনটা দেখা যায় সরেজমিন। তিনি দলমত নির্বিশেষে বিশাল এক ভোটের ঝুঁড়ি তৈরি করেছেন এ প্রার্থী। এতে করে এবার বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত প্রার্থী এসএম আশরাফুল হক মিঠুর (নৌকা) প্রতীক বিজয় ছিনিয়ে নেয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন সেখানকার ভোটারেরা।

বড়বাড়ী ইউনিয়নের উন্নয়ন বিষয়ে এসএম আশরাফুল হক মিঠুর মুঠোফোনে এ প্রতিবেদককে বলেন, বড়বাড়ী বাসীর কাঙ্খিত দাবী পুরণে ইতিপূর্বে নির্বাচিত কোন চেয়ারম্যান কাজ করতে পারেননি। এতে জনগণের সাথে পরিষদের দুরত্ব বেড়েছে। জনগণ সুখ-দুঃখে জনপ্রতিনিধিদের পাশে পেতে চাই। সাধারণ মানুষের মুখে হাসি ফোটানোর চেষ্টা করবো ও সুখে-দুঃখে পাশে থাকাবো।

তিনি আরও বলেন, আমি চেয়ারম্যান নির্বাচিত হলে এলাকার স্কুল, কলেজ, মসজিদ, মন্দির, মাদারাসা ও রাস্তা-ঘাট সংস্কার, কৃষক, মেহনতি ও খেঁটে খাওয়া অসহায় মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করবো। ইউনিয়নবাসীর উন্নয়নে দীর্ঘমেয়াদী ও স্বল্প মেয়াদী পরিকল্পনা গ্রহন, কর্মসংস্থান সৃষ্ঠি, এলাকাবাসীর উন্নয়ন, ইউনিয়ন পরিষদের কার্যক্রম, গ্রামপুলিশ, সুবিধাভোগীদের তালিকা, মাতৃত্বকালীন ভাতা, ভিজিএফ- ভিজিডি, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, সড়ক নির্মাণ, চিকিৎসা, বসবাসকারী দরিদ্র-ছিন্নমুল পরিবারের জন্য আবাসন প্রকল্প স্থাপন ও সামাজিক শক্তি সক্রিয় করতে অবদান রাখবো ইনশাআল্লাহ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102