বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪০ পূর্বাহ্ন

বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষ লালমনিরহাটে ৫ দিনব্যাপী প্রশিক্ষণ

আশরাফুল হক ।।
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
  • ২৮৬ বার দেখা হয়েছে

স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো- অপারেশন এজেন্সী (জাইকা) এর সহায়তায় লালমনিরহাটে ৫ দিনব্যাপী বায়োফ্লক প্রযুক্তিতে মাছচাষ প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের অর্থায়নে, সদর উপজেলা পরিষদ মৎস্য ও প্রাণী সম্পদ সম্পর্কিত কমিটির আয়োজনে গত (১৯ থেকে ২৩ সেপ্টেম্বর) পর্যন্ত ওই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত ওই প্রশিক্ষণ কোর্স- পরিচালনা করেন রংপুর বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ সাইনার আলম।

এতে উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা ফারুকুল ইসলাম, সিনিয়র সহকারী পরিচালক শামসুল করিম, খামার ব্যবস্থাপক আলতাব হোসেন চৌধুরী ও সহকারী মৎস্য কর্মকর্তা হাসমত আলী।

প্রশিক্ষণ কোর্সের সমন্বয়কারী ছিলেন, সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা ও উপজেলা পরিষদ মৎস্য ও প্রাণী সম্পদ সম্পর্কিত কমিটির সদস্য সচিব মাহমুদুন্নবী মিঠু।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাবেদ হোসেনের সভাপতিত্বে ওই প্রশিক্ষণ কোর্স-এর সমাপনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, নারী ভাইস চেয়ারম্যান লতিফা বেগম লাকী প্রমুখ।

পরে প্রশিক্ষণে অংশগ্রহণকারী ২০জনকে সনদ পত্র প্রদান করা হয়।

উল্লেখ্য, ৫ দিনব্যাপী প্রশিক্ষণের চতুর্থ দিনে প্রশিক্ষর্ণীদের দিনাজপুর জেলার পার্বতিপুর ও বীরগঞ্জে বায়োফ্লক প্রযুক্তিতে মাছ চাষ বিষয়ে মাঠ সফর করানো হয়।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102