সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
“বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাই নাই” বেতন বৈষম্য নিরসনে লালমনিরহাটে মানববন্ধন সাংবাদিক রণেশ মৈত্রের মরদেহে ডেপুটি স্পিকারের শ্রদ্ধাঞ্জলি লালমনিরহাটে ক্যাবে’র মতবিনিময় সভা লালমনিরহাটে পূজামণ্ডপ পরিদর্শনে নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারী লালমনিরহাটের প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আমবাড়ীতে শ্রমিক লীগের আয়োজনে শেখ হাসিনার জন্মদিন পালন নভেম্বরে জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে লালমনিরহাটে রক্তদান কর্মসূচী ইডেন ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা তদন্তের নির্দেশ শেখ হাসিনা বহির্বিশ্বেও অন্যতম সেরা রাষ্ট্রনায়ক : রাষ্ট্রপতি

বাইকটি শুধু ম্যারাডোনার জন্যই তৈরি হয়েছিল!

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ১৩৯ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলার সংবাদ ডেস্ক ।। গত নভেম্বরে সারাবিশ্বের অগণিত ভক্তকে কাঁদিয়ে পৃথিবী ছেড়ে চলে গেছেন দিয়েগো ম্যারাডোনা। মৃত্যুর দু’মাস পরে সামনে এসেছে শুধুমাত্র তার জন্য তৈরি করা হার্লে-ডেভিডসনের বিশেষভাবে প্রস্তুতকৃত মোটরবাইক। বিখ্যাত এই কোম্পানির তৈরি দু’চাকার যান দেখে গোটা বিশ্বের চক্ষু চড়কগাছ।

ফ্যাট বব মডেলের এই বাইকটি গোটা বিশ্বেই ব্যাপক জনপ্রিয়। বিশেষ করে বলিউড তারকাদের অনেককেই এই বাইকে চড়তে দেখা গেছে। সেই বাইকটিকেই একই ধাঁচ বজায় রেখে শুধু ম্যারাডোনার জন্য নতুন করে তৈরি করা হয়েছিল।

ম্যারাডোনা নিজে অবশ্য এটি কিনতে চাননি। এর পেছনে রয়েছেন বেলারুসের ফুটবল ক্লাব ডায়নামো ব্রেস্টের মালিক আলেকজান্ডার জাইটসেভ। ২০১৯-এ ম্যারাডোনাকে ক্লাবের সাম্মানিক প্রেসিডেন্টের পদ দেয়া হয়। তার কিছুদিন পরেই ম্যারাডোনার হাঁটুতে অস্ত্রোপচার করা হয়েছিল। সে সময় জাইটসেভ উপহার হিসেবে তাকে একটি বিশেষভাবে নির্মিত মোটরবাইক দিতে চেয়েছিলেন। তারপরই এটি বানানো হয়।

বাইকের উপরের অংশ আর্জেন্টিনার পতাকা দিয়ে মুড়ে দেওয়া হয়েছে। যার মধ্যে লেখা, ‘ইয়ো সয় এল দিয়েগো’। বাংলায় যার অর্থ, ‘আমিই দিয়েগো’। সামনের চাকাটি তৈরি করা হয়েছে সোনালি রংয়ের একটি ফুটবলের আদলে। বুঝে নিতে অসুবিধা হয় না যে এটি কার জন্যে তৈরি। হেডলাইটের সামনে ম্যারাডোনার জার্সি নম্বর ১০ লেখা।

শুধু তাই নয়, ম্যারাডোনার বাইক-প্রেম নিয়ে একটি তথ্যচিত্রও তৈরি করেছেন আলেকজান্ডার কোমিশারচুক। করোনা মহামারির আগে সেটি বেশ কিছু চলচ্চিত্র উৎসবে দেখানোও হয়েছে। ম্যারাডোনার মৃত্যুর পরে এই বাইকটির ভবিষ্যৎ নিয়ে জল্পনা তৈরি হয়েছে। শোনা যাচ্ছে, এটিকে নিলাম করা হবে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102