মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৪ অপরাহ্ন

বাংলাবান্ধা স্থল বন্দরে যানজট : ব্যাহত হচ্ছে পণ্য আমদানী-রফতানী

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ২০১ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

মোঃ রাশেদুল ইসলাম, পঞ্চগড়।। বাংলাদেশের সর্বউত্তরের জেলা পঞ্চগড়। আর এ জেলার শেষ প্রান্তে অবস্থিত চার দেশিয় আন্তর্জাতিক বাংলাবান্ধা স্থল বন্দর । কিন্তু স্থানীয় কিছু অসাধু পাথর ব্যবসায়ী অবৈধ ভাবে রাস্তা দখল আর এমনিতেই রাস্তাটি তুলনামূলক ভাবে কম প্রশস্ত হওয়ায় প্রায় সময় যানজট সৃষ্টি হয় ।

শনিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, ভারত-বাংলাদেশ প্রবেশদ্বার থেকে প্রায় এক কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে যানজট তৈরি হয়েছে ।স্থানীয় ব্যবসায়ীরা জানান, এভাবে যানজট সৃষ্টি হওয়ায় আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি।পণ্য আদান প্রদানে অনেক সময় নষ্ট হচ্ছে ।সরকারি ভাবে যানজট নিরসনে ও পণ্য আদান প্রদান সহজ করতে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

ছবি: সংগৃহীত

স্থানীয় কতিপয় ব্যক্তি বলেন,কিছু অসাধু পাথর ব্যবসায়ী অবৈধ ভাবে সরকারি রাস্তার সীমানা দখল করে রেখেছে।তারা অনেকেই পাকা রাস্তার উপর বালি পাথর রেখেছে ।আবার রাস্তাটি যতটুকু পাকা রয়েছে সেটি আরো প্রশস্ত করা প্রয়োজন ।অন্যথায় সাধারণ মানুষ যাতায়াতে দুর্ভোগ পোহাতে হচ্ছে ।স্থানীয় পাথর ব্যবসায়ীদের সাথে কথা বলতে গেলে তারা নিজেরা যে রাস্তার উপর পাথর বালি রেখেছে সেটা অপ্রস্বারনের কথা না বলে অন্য ব্যবসায়ী রাস্তার জায়গা দখল করেছে তাই আমিও রেখেছি এমন দাবি করেন ।

এ বিষয়ে বাংলাবান্ধা স্থল বন্দর এর পোর্ট ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ বলেন, স্থল বন্দরে প্রতিদিন প্রায় ৩৫০ টি গাড়ি বিভিন্ন পণ্য নিয়ে বাংলাদেশে প্রবেশ করে ।আবার পণ্য রেখে সেগুলো ফেরত যায় ।আবার বাংলাদেশ থেকে পণ্য নিয়ে প্রায় ৫০ টির মত গাড়ি ভারতে যায় ।সেটা সংখ্যায় কখনো বেশি বা কম হয়।

আর আমাদের স্থল বন্দরের সামনের রাস্তাটি তুলনামূলক ভাবে কম প্রশস্ত ।এই রাস্তাটি দ্রুত প্রশস্ত করা প্রয়োজন ।এখানে বেশ কিছু পাথর ব্যবসায়ী অবৈধ ভাবে সরকারি জায়গা দখল করে রেখেছে।অনেকে রাস্তার উপর পাথর বালি রেখেছে । এসব ব্যবসায়ীদের সরকারি জায়গা হতে অপ্রস্বারন করে রাস্তার সীমানা দখল মুক্ত করা দরকার ।একই কথা বলেন স্থানীয় সাধারণ মানুষ সহ আরো অনেকেই।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102