শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:৪১ পূর্বাহ্ন

বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট ড্র

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ২১২ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক ।। বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি ড্র হয়েছে। ক্যান্ডির পাল্লেকেলেতে পঞ্চম দিনে বৃষ্টির হানায় এক সেশন বাকি থাকতেই ম্যাচ ড্র ঘোষণা করা হয়। বৃষ্টি না থামায় ড্র মেনে নিয়েছেন দুই দলের অধিনায়ক।

শেষদিনে দ্বিতীয় ইনিংসে ওয়ানডে মেজাজে খেলেছেন তামিম ইকবাল। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে সফরকারীদের সংগ্রহ ছিল ২ উইকেটে ১০০ রান। তামিম অপরাজিত ছিলেন ৭৪ রানে। মুমিনুল খেলছিলেন ২৩ রান নিয়ে।

এর আগে ৮ উইকেটে ৬৪৮ রান তুলে শ্রীলঙ্কার ইনিংস ঘোষণা করে। পঞ্চম দিনের সকালেই বাংলাদেশের বোলারদের হতাশার সমাপ্তি ঘটিয়ে উইকেট নেন পেসার তাসকিন আহমেদ। এরপর একে একে সফলতার মুখ দেখেন এবাদত-তাইজুলরাও।

১০৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং শুরু করে বাংলাদেশ। সেখানেও হোঁচট খায় সফরকারীরা। শুরুতেই দুই উইকেট হারায় টাইগাররা। এরপর সামাল দেন তামিম-মুমিনুল।

এর আগে বাংলাদেশ প্রথম ইনিংস ঘোষণা করে ৭ উইকেটে ৫৪১ রানে। বাংলাদেশের হয়ে অধিনায়ক মুমিনুল হক ১২৭, নাজমুল হোসেন শান্ত ১৬৩ ও তামিম ইকবাল খেলেন ৯০ রানের ইনিংস।

বিদেশের মাটিতে বাংলাদেশ এ নিয়ে চতুর্থবার টেস্ট ড্র করলো। এর আগে ২০০৪ সালে জিম্বাবুয়ের মাটিতে ড্র করেছিল বাংলাদেশ। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ, এবং গলে শ্রীলঙ্কার বিপক্ষেও টেস্ট ড্র করেছিল বাংলাদেশ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102