শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:০৯ পূর্বাহ্ন

বাংলাদেশের রিভিউতেই সাফল্য

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩৫ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলার সংবাদ স্পোর্টস ডেস্ক ।। ওয়েস্ট ইন্ডিয়ান অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট আউট হওয়ার পর এবার ওপেনার জন ক্যাম্পবেলকে সাজঘরে ফেরালেন টাইগার স্পিনার মেহেদি হাসান মিরাজ।

শুরুতেই রিভিও নিয়ে সফল টাইগার কাপ্তান মুমিনুল। ঢাকা টেস্টে প্রথম ইনিংসে যা তা, দ্বিতীয় ইনিংসের শুরুতেই রিভিউ নিয়ে বলিষ্ঠ সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক মুমিনুল এবং উইকেটরক্ষক লিটন দাস।

তাদের এই বলিষ্ঠ পদক্ষেপের ফলও পাওয়া গেলো হাতেনাতে। টিভি রিপ্লেতে দেখা গেলো ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটের ব্যাটে নয়, বল লেগেছে তার আঙ্গুলে। যার ফলে অবধারিতভাবেই আউট। আম্পায়ার রিচার্ড ইলিংওর্থ নিজের ভুলের জন্য ক্ষমা চেয়ে নিয়ে অবশেষে আউট দিতে বাধ্য হলেন।

এরপর জন ক্যাম্পবেলকে প্যাভিলিয়নে পাঠান স্পিনার মেহেদি হাসান মিরাজ। ক্যাম্পবেল করেন ৭ রান।

এই রিপোর্ট লেখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ দাঁড়িয়েছে ২ উইকেটে ২৩ রান। আর তাদের লিড দাঁড়িয়েছে ১৩৬ রান।

এর আগে রাখিম কর্নওয়ালের ঘূর্ণিতে ২৯৬ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করলেন লিটন দাস। দ্বিতীয় সর্বোচ্চ ৫৭ রান করেছেন মেহেদী হাসান মিরাজ। ৫৪ রান করেছেন মুশফিকুর রহিম। ক্যারিবীয় স্পিনার রাখিম কর্নওয়াল ৭৪ রান দিয়ে শিকার করেছেন ৫টি উইকেট। এছাড়া শ্যানন গ্যাব্রিয়েল ৩টি আলজারি যোসেফ ২টি করে উইকেট শিকার করেন। প্রথম ইনিংস শেষে বাংলাদেশ পিছিয়ে ১১৩ রানে।

আজ দিনের প্রথম ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিয়নে ফেরেন মোহাম্মদ মিথুন। গতকাল দিন শেষে ব্যক্তিগত ৬ রানে অপরাজিত থাকা ‍মিথুন আজ ফিরেন ব্যক্তিগত ১৫ রানে। দলীয় ১৪২ রানে কর্নওয়ালের বলে শর্ট মিডউইকেটে ক্রেইগ ব্র্যাথওয়েটের হাতে ক্যাচ হন তিনি।

এরপর মুশফিকুর রহিম ফিরে যান ব্যক্তিগত ৫৪ রানে। দলীয় ১৫৫ রানে কর্নওয়ালের বলে রিভার্স সুইপ খেলতে গিয়ে মায়ার্সের হাতে ক্যাচ হন তিনি। তারপর থেকে লিটন দাস ও মেহেদী হাসান মিরাজের জুটিতে এগোতে থাকে বাংলাদেশ। প্রথম সেশনে জুটি বাঁধা এই দুই ব্যাটসম্যান মিলে দ্বিতীয় সেশন পার করে দেন।

কিন্তু তৃতীয় সেশনে আবার ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। কর্নওয়ালের করা একই ওভারে ফিরে যান লিটন দাস ও নাঈম হাসান। ৯২তম ওভারে ব্লাকউডের হাতে ক্যাচ হন লিটন। পঞ্চম বলে নাঈমও ক্যাচ হন এই ব্লাকউডের হাতে। লিটন ৭১ রান করলেও নাঈম রানের খাতা খুলতে পারেননি।

এই দুই ব্যাটসম্যানের বিদায়ের পর মিরাজও টিকতে পারেননি। দলীয় ২৮৩ রানে গ্যাব্রিয়েলের বলে কাভারে ব্র্যাথওয়েটের হাতে ক্যাচ হন মিরাজ। তার ব্যাট থেকে আসে ৫৭ রান। দলের রান যখন ২৯৬ তখন যোসেফের বলে বোনারের হাতে ক্যাচ হন আবু জায়েদ রাহি।

গত বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিন শেষ হয় তাদের প্রথম ইনিংস। ৪০৯ রান করে অলআউট হয় ক্যারিবীয়রা।

সফরকারীদের পক্ষে এনক্রুমাহ বোনার ৯০, জশুয়া ডি সিলভা ৯২ ও আলজারি যোসেফ ৮২ রান করেন। বাংলাদেশের বোলারদের মধ্যে আবু জায়েদ রাহি ৪টি, তাইজুল ইসলাম ৪টি, সৌম্য সরকার ১টি ও মেহেদী হাসান মিরাজ ১টি করে উইকেট শিকার করেন। দ্বিতীয় দিনই বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে। ৪ উইকেটে ১০৫ রান করে দিনের খেলা শেষ করেছিল টাইগাররা।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102