বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:৪০ অপরাহ্ন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্নার মাগফেরাত কামনায় : চেয়ারম্যান পদপ্রার্থী মজিদুল ইসলাম

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৮৪ বার দেখা হয়েছে

লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের কৃত্বি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী ও চেয়ারম্যান পদপ্রার্থী মো. মজিদুল ইসলাম বলেছেন,

আজ শোকাবহ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। বাঙালি জাতির শোকের দিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাতবার্ষিকী। জাতির জনককে সপরিবারে নির্মম-নিষ্ঠুরভাবে হত্যার ৪৬ বছর।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে রাজধানী ঢাকায় সংঘটিত হয়েছিল ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়। এদিন স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বাঙালির মহানায়ককে হত্যা করেছিল ক্ষমতালোভী নরপিশাচ কুচক্রী মহল।

সেদিন ঘাতকেরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল। এ ছাড়া বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, আরিফ, বেবি ও সুকান্ত, আবদুল নাঈম খান রিন্টু, বঙ্গবন্ধুর ভাগনে যুবনেতা শেখ ফজলুল হক মণি, তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণিকেও হত্যা করা হয়। বঙ্গবন্ধুর জীবন বাঁচাতে ছুটে আসা কর্নেল জামিলকেও সেদিন ঘাতকদের হাতে প্রাণ হারাতে হয়েছিল।

তবে সেই সময় বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা। যার কর্মদক্ষতায় সারা বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

আজ সেই ১৫ আগষ্ট, সেইদিনের কালরাত আজ বাঙ্গালি জাতীয় শোক দিবস। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাতবার্ষিকী।

হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালি, বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শাহাদাৎ বরনকারী সকল শহীদদের আত্নার মাগফেরাত কামনা করছি।

সারপুকুর ইউনিয়নবাসীর পক্ষে-
শহীদদের আত্নার মাগফেরাত কামনায়
মো. মজিদুল ইসলাম
চেয়ারম্যান পদপ্রার্থী
সারপুকুর ইউনিয়ন পরিষদ
আদিতমারী, লালমনিরহাট।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102