বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:৩৯ অপরাহ্ন

প্রধানমন্ত্রী ঘোষিত চাঁপাইনবাবগঞ্জে ভিক্ষুকদের মাঝে গাভী বিতরণ

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১
  • ১০০ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

শাহারিয়া শাহাদাৎ, চাঁপাইনবাবগঞ্জ ।। চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুরে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান এর আওতায় ১৮ জনকে গাভী বিতরণ করা হয়েছে। গোমস্তাপুর উপজেলা প্রশাসন আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান সভাপতিত্বে শুক্রবার সকালে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ছবি: সংগৃহীত


প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য মোহাম্মদ জিয়াউর রহমান, সংসদ সদস্য মোহাম্মদ গোলাম মোস্তফা বিশ্বাস, গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন রেজা, সে সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, ইউনিয়নের চেয়ারম্যানগন সহ বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। উপস্থাপনা করেন গোমস্তাপুর উপজেলা সমাজসেবা অফিসার নুরুল ইসলাম। একদল স্বার্থম্বেষী মহলের অর্থ উপার্জনের হাতিয়ার হিসাবে ভিক্ষাবৃত্তির ব্যাপক প্রসার ঘটেছে।

ভিক্ষাবৃত্তি একটি সামাজিক ব্যাধি। এটি স্বীকৃত কোন পেশা নয়। বর্তমানে বাংলাদেশের সামাজিক অর্থনীতি উন্নয়ন ঘটেছে স্বল্পোন্নত দেশের অবস্থান থেকে উন্নয়নশীল তালিকায় উত্তরণ ঘটেছে। ভিক্ষাবৃত্তি লজ্জা থেকে দেশকে মুক্ত করার সময় এসেছে দেশ দরিদ্র নিরসনে সরকারের অঙ্গীকার বাস্তবায়ন এবং ভিক্ষাবৃত্তির মত অমর্যাদাকর পেশা থেকে মানুষকে নিবৃত করার লক্ষ্যে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পূর্ণবাসন ও বিকল্প কর্মসংস্থানের জন্য হায়রে খাতের অর্থায়নে সমাজ কল্যাণ মন্ত্রণালয় ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পূর্ণবাসন ও বিকল্প কর্মসংস্থান শীর্ষক কর্মসূচী হাতে নিয়েছে এই সব কথা বক্তারা তাদের বক্তব্যে বলেন ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102