বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৫ পূর্বাহ্ন

প্রতিমা ভাংচুর ও হিন্দুদের উপর হামলার প্রতিবাদে সুন্দরগঞ্জে মানববন্ধন!

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ৮৮ বার দেখা হয়েছে

জয়ন্ত সাহা যতন,গাইবান্ধাঃ কুমিল্লা-নোয়াখালী-কক্সবাজার সহ দেশের বিভিন্ন স্থানে মন্দির, প্রতিমা ভাংচুর, বসতবাড়ীতে অগ্নিসংযোগ, নারী-শিশুদের উপর অমানুষিক নির্যাতন বন্ধ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালিত হয়েছে।

‘হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান আমরা সকলেই বাংলা মায়ের সন্তান’ এই প্রতিপাদ্যকে লালন করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সুন্দরগঞ্জ উপজেলা শাখার আয়োজনে সোমবার সকাল ১০ঘটিকায় সুন্দরগঞ্জে বঙ্গবন্ধু চত্বরে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালন করা হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সুন্দরগঞ্জ উপজেলা শাখার সভাপতি নিমাই চন্দ্র ভট্টাচার্যের সভাপতিত্বে ও জয়ন্ত কুমার সরকার এর সঞ্চালনায় বক্তব্য রাখেন,গাইবান্ধা জেলা পুজা উদযাপন কমিটির সভাপতি বাবু সূর্য কুমার বকসি, পৌর মেয়র আব্দুর রশিদ সরকার ডাবলু,সুন্দরগঞ্জ আওয়ামী লীগের যুগ্ন আহ্বায়ক রেজাউল হক রেজা,সাজেদুল ইসলাম,হান্নান সরকার,বাংলাদেশ পুজা উদযাপন কমিটির গাইবান্ধা সদর উপজেলার সভাপতি সুজন প্রসাদ,বাংলাদেশ পুজা উদযাপন কমিটির সুন্দরগঞ্জ শাখার প্রধান উপদেষ্টা শিশির কুমার সরকার, সুব্রত চক্রবর্তী সুদীপ,বাংলাদেশ পুজা উদযাপন কমিটির সুন্দরগঞ্জ শাখার সাবেক যুগ্ন আহ্বায়ক দেবাশীষ সাহা সহ জেলা উপজেলার সনাতন সংগঠনগুলোর নেতৃবৃন্দ।

সংখ্যালঘুদের নিরাপত্তা দেয়ার দায়িত্ব দেশের সকল মুসলমানদের এমন দাবি করে বক্তরা বলেন, পথের ধুলায় লুণ্ঠিত হওয়ার কথা ছিল না। অথচ আজ সংখ্যালঘুদের উপর যে নির্যাতন ও প্রতিমা ভাঙচুর করা হয়েছে, তা বাংলাদেশের হিন্দু সম্প্রদায় আশা করেনি। দেশের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের কাছে দাবি জানান এ প্রতিবাদ সমাবেশের মাধ্যমে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102