মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪০ অপরাহ্ন

প্রচেষ্টায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে : প্রধানমন্ত্রী

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ৪৭ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলার সংবাদ ডেস্ক ।। বাংলাদেশে করোনা মহামারীকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, সরকার সমাজের সর্বস্তরের জনগণ তথা স্থানীয় প্রশাসন, সশস্ত্র বাহিনী, পুলিশ, বিজিবি, আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীসহ সকলকে কাজে লাগিয়ে সময়োচিত পদক্ষেপ গ্রহণের মাধ্যমে কভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে।

বুধবার (০৩ মার্চ) সকালে বাংলাদেশে নবনিযুক্ত অষ্ট্রেলিয় হাইকমিশনার জেরেমি ব্রুয়ার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে এলে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

বৈঠকের পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

‘টিকা দেয়ার ক্ষেত্রে বাংলাদেশ অষ্ট্রেলিয়া থেকেও এগুনো,’ অষ্ট্রেলীয় দূতের এই বক্তব্যের উদ্ধৃতি দেন প্রেস সচিব।

জেরেমি ব্রুয়ার প্রধানমন্ত্রীকে অবহিত করেন যে, অন্যান্য বিদেশী কূটনীতিকের সাথে তিনি নিজেও ঢাকাতে করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন।

রোহিঙ্গা ইস্যু প্রসঙ্গে শেখ হাসিনা আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে বিষয়টির স্থায়ী সমাধানের জন্য এগিয়ে আসার আহ্বান পুনর্ব্যক্ত করে বলেন, রোহিঙ্গাদের তাদের নিজেদের দেশে ফেরত পাঠানোর জন্য মিয়ানমারের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ।

কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসা করে অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত বলেন, টিকাদান কর্মসূচিতে বাংলাদেশ অস্ট্রেলিয়ার চেয়ে এগিয়ে রয়েছে।

দু’দেশের মধ্যে অর্থনৈতিক সহযোগিতা জোরদার করার উপর গুরুত্বারোপ করে জেরেমি ব্রুয়ার বলেন, অস্ট্রেলিয়া এই সহযোগিতা অব্যাহত রাখতে এবং আরো এগিয়ে নিয়ে যেতে চায়।

আমাদের মুক্তিযুদ্ধে অষ্ট্রেলিয়ার অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালে দেশ স্বাধীনের সময় যে সকল দেশ বাংলাদেশকে আগে স্বীকৃতি দিয়েছে তার মধ্যে অষ্ট্রেলিয়া অন্যতম।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নে অস্ট্রেলিয়া থেকে সহযোগিতা চায়।

অষ্ট্র্রেলিয় দূত তাদের জাহাজযোগে জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে অনুষ্ঠেয় সমুদ্র যাত্রায় অংশ গ্রহণের আগ্রহ ব্যক্ত করেন।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102