মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৭:৪৭ পূর্বাহ্ন

প্রচন্ড ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ৯৫ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

মোঃ রাশেদুল ইসলাম, পঞ্চগড় ।। পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় তীব্র গতিতে ঝড় এবং অতিরিক্ত শিলাবৃষ্টিতে ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বৃহষ্পতিবার (২২-এপ্রিল) সকাল সাড়ে ১০টায় উপজেলার কয়েকটি ইউনিয়নে শিলাবৃষ্টির সাথে তীব্র ঝড় আঘাত হানে ।এতে ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।বিশেষ করে উপজেলার ৫নং বুড়াবুড়ি ইউনিয়ন ও ৬নং ভজনপুর ইউনিয়নে মাত্রাতিরিক্ত ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয়রা জানান, সকলে আবহাওয়া বেশ ভালো ছিল ।কিন্তু সময়ের ব্যবধানে আবহাওয়া খারাপ হতে শুরু করে ।কিছু বুঝে ওঠার আগেই প্রচন্ড ঝড় এবং শিলাবৃষ্টি শুরু হয় ।

ভজনপুর ইউনিয়নের ভুতিপুকুর এলাকার বাসিন্দা মোঃ হবিবুর রহমান হাবু বলেন, বর্তমান মাঠ ফসলে ভরপুর ।অনেকেই অনেক টাকা ব্যয় করে মরিচ, বুরোধান,বিভিন্ন সবজির চাষাবাদ করেছে । আর অল্প কিছুদিন পর মানুষ ফসল ঘরে তুলতে শুরু করবে ।আমার নিজের এক একর জমির মরিচ একেবারেই শেষ হয়ে গেছে । শিলাবৃষ্টিতে অনেকের ঘরের টিন ছিদ্র হয়ে গেছে ।

এমনিতেই উপজেলায় পাথর উত্তোলন বন্ধ থাকায় আমরা সাধারণ মানুষ অভাব অনটনে অসহায় এর মত জীবন যাপন করছি।তার মধ্যে এই সময় যে ক্ষতি হল তা কাটিয়ে উঠতে পারবো কিনা জানিনা।

ইউনিয়নের আরেক বাসিন্দা মোঃ মেহেদী হাসান বলেন, আমাদের বাড়ি ভেঙে পড়েছে।মাঠের আবাদ সব নষ্ট হয়ে গেছে ।কি করবো বুঝে উঠতে পারছি না ।

ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মকসেদ আলী বলেন, পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সহ আমরা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছি।মানুষের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে । ক্ষতিগ্রস্তদের সরকারি ভাবে ত্রাণ সহায়তা প্রদানের প্রক্রিয়া চলছে । তিনি ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতার জন্য বিত্তবানদের এগিয়ে আসতে অনুরোধ জানান ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102