মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:১৮ পূর্বাহ্ন

পৌরসভায় জার্মান সহায়তায় পুষ্টক্রিম প্রকল্পের বাজেট অনুষ্ঠিত

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ৬৪ বার দেখা হয়েছে
জার্মান সহায়তায় পুষ্টক্রিম প্রকল্পের বাজেট অনুষ্ঠিত

আবদুল্লাহ আল মামুন, সাতক্ষীরা ।। সাতক্ষীরা পৌরসভায় ২০২১-২২ অর্থ বছরের খসড়া বাজেট বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৫টায় সাতক্ষীরা পৌর সভার সম্মেলন কক্ষে এ বাজেট বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতির সভাপতিত্বে খসড়া বাজেট পেশ করেন পৌর সভার সিনিয়ির হিসাব রক্ষণ কর্মকর্তা আক্তার হোসেন তালুকদার।

সভায় বাজেটে উপাংশ-১ ও ২ সহ রাজস্ব আয় ধরা হয়েছে ১৮,০২,৯২,২৩২ টাকা, বার্ষিক উন্নয়ন কর্মসূচি এডিপির আওতায় উন্নয়ন আয় ধরা হয়েছে ১২ কোটি ৯৯ লক্ষ ৯৬ হাজার ৪০৫ টাকা এবং জার্মান সহায়তাপুষ্ট ক্রিম প্রকল্পের আওতায় উন্নয়ন প্রকল্প খাতে আয় ধরা হয়েছে ৪০ কোটি টাকা। আর রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে ১৪ কোটি ৬৩ লক্ষ ৩০ হাজার টাকা, বার্ষিক উন্নয়ন কর্মসূচি এডিপির আওতায় উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৯৯ লক্ষ ৯৬ হাজার ৪০৫ টাকা এবং উন্নয়ন প্রকল্প খাতে ব্যয় ধরা হয়েছে ৪০ কোটি টাকা, সমাপনী স্থিতি রাখা হয়েছে ৩ কোটি ৩৯ লক্ষ ৬২ হাজার ২৩২ টাকা।

সর্বমোট ৭১ কোটি, ০২ লক্ষ ৮৮ হাজার ৬৩৭ টাকার বাজেট সর্বসম্মতিক্রমে সভায় অনুমোদন করা হয়। এসময় পৌরসভার নাগরিক, কাউন্সিলর, সাংবাদিক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। সভায় পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি বলেন, ২০২১-২০২২ অর্থ বছরের খসড়া বাজেট চূড়ান্ত অনুমোদন করতে যাচ্ছি।

তিনি আরও বলেন, সরকারের একটি সুনির্দিষ্ট নীতিমালা প্রতিপালনের মধ্য দিয়ে ৩১ মে-র মধ্যে বাজেট পৌর পরিষদের বিশেষ সভায় অনুমোদন করতে হবে। এরই ধারাবাহিকতায় আজকের এ বাজেট সভা। বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসের কারণে দেশব্যাপী লকডাউন থাকায় আমরা নগর সমন্বয় কমিটির বিশেষ বাজেট সভাটি করতে পারিনি।

তবে পরবর্তীতে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা জনসম্মুখে বাজেট ঘোষণা অনুষ্ঠানটি সপন্ন করে নেব। বাজেট সভায় পৌর কাউন্সিলরবৃন্দ বাজেটের খুটিনাটি বিভিন্ন দিক যাচাই বাছাই অন্তে তাদের মূল্যবান মতামত ও পরামর্শ দেন। সেই আঙ্গিকে কোন প্রকার নতুন কর আরোপ না করে অর্থাৎ জনগণের উপর কোন প্রকার বাড়তি চাপ না পড়ে সে কথা চিন্তা করে এ বাজেটটি করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102