শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:০৯ পূর্বাহ্ন

পুলিশের বাসায় নির্যাতিত শিশু গৃহকর্মীর পাশে দাঁড়িয়েছেন : মানবাধিকার কমিশন

আসাদুল ইসলাম সবুজ
  • প্রকাশের সময় : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬৩ বার দেখা হয়েছে

লালমনিরহাটে সেই নির্যাতিত শিশুর পাশে দাঁড়িয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। ব্যবস্থা গ্রহণের জন্য রোববার (৫ সেপ্টেম্বর) জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান স্বাক্ষরিত একটি চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, আইজিপি, লালমনিরহাট পুলিশ সুপার ও লালমনিরহাট জেলার কমিশনের সংশ্লিষ্ট প্যানেল আইনজীবী শরিফুল ইসলাম রাজুর কাছে পাঠানো হয়েছে।

নির্যাতিত শিশুটিকে নিয়ে নতুন বাংলার সংবাদ সহ বেশ ক’টি অনলাইন, পত্রিকা ও টেলিভিশনে স্বচিত্র সংবাদ প্রকাশিত হয়েছে।

উক্ত প্রতিবেদন জাতীয় মানবাধিকার কমিশনের দৃষ্টি আকর্ষণ হয়েছে বলে এতে উল্লেখ করা হয়। ভুক্তভোগীর আইনের আশ্রয় লাভের অধিকার সাংবিধানিক অধিকার এবং শিশুর প্রতি এমন নিষ্ঠুুর নির্যাতনের অভিযোগ কোনো ভাবেই গ্রহণযোগ্য নয় বলেও উল্লেখ করা হয়।

এ ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন, তাদের আইনের আওতায় আনা প্রয়োজন।

এ অবস্থায় অভিযোগের বিষয়ে দ্রুত মামলা করে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করে গৃহীত ব্যবস্থা আগামী ১০ অক্টোবরের মধ্যে জাতীয় মানবাধিকার কমিশনকে অবহিত করতে পুলিশ সুপারকে বলা হয়েছে।

জাতীয় মানবাধিকার কমিশন লালমনিরহাট জেলার প্যানেল আইনজীবী শরিফুল ইসলাম রাজু জানান, মানবাধিকার কমিশনের ওই চিঠি পেয়ে তিনি ভুক্তভোগীর বাড়িতে গিয়ে কথা বলেছেন।

প্রসঙ্গত, গত ২৯ আগস্ট সারা শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন নিয়ে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি হয়েছিল শিশু হাসিনা। ঢাকায় এক পুলিশ কর্মকর্তার বাসায় গৃহপরিচারিকার কাজ করতে গিয়ে শিশুটি নির্যাতনের শিকার হয়েছে বলে অভিযোগ ওঠেছে।

নির্যাতিত ওই শিশু লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের শিবরাম বলায়েরহাট এলাকার হাছেন আলীর কন্যা বলে জানা গেছে।

এ ঘটনায় থানায় মামলা নেয়নি বলেও ভুক্তভোগী পরিবার অভিযোগ করেছেন।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102