সোমবার, ২৩ মে ২০২২, ০২:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি মাদক ব্যবসায়ীদের ছুরিকাঘাতে দুই পুলিশ কর্মকর্তা আহত! লালমনিরহাটে বিএনপির বাইসাইকেল র‍্যালিতে মির্জা ফখরুল লালমনিরহাটে অস্ত্রসহ ৪ জন জনতার হাতে আটক।। পুলিশে সোপর্দ

পীরগাছায় আদালতের আদেশ অমান্য করে জমি দখল : ভয়ে পালিয়ে বেড়াচ্ছে এক পরিবার

কামরুজ্জামান সেলিম, রংপুর ।।
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৯ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

রংপুরের পীরগাছায় আদালতের আদেশ অমান্য করে জমি দখল : ভয়ে পালিয়ে বেড়াচ্ছে এক পরিবার। জমি জবর দখল ও পরিবারকে হত্যার হুমনি দিয়ে আসছে। ভূমি দস্যু নুরজাহান স্বামী, মানিক মিয়া, গোলেনুর স্বামীঃ-আবুল কাশেম, ফজলু মিয়া,পিতা, মৃত ছলিম উদ্দিন, মান্নান মিয়া, পিতা, দেছারত, জমিতে জোর পূবর্ক পাকাবাড়ী ঘর তৈরী করে ভয়ভীতি দেখাচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, জমির দুইপাশের্^ দুটি বড়মাফের পাকা বাড়ী। সুকৌশলে কাগজপত্রে দেখা যায় শাহাদত নিজের নামে টাকা দিয়ে ১৪ শতক জমি রেকর্ডভ’ক্ত করে।কিন্ত মানিকের নামে হয় কিভাবে, গোলেনুর বাদী হয়ে ইনজেকশন জারি করে আবু তালেব মিয়ার নামে।অপরদিকে তারাই নিয়ম ভেঙ্গে জোর পূর্বক তাদের বাহিনী দিয়ে কোটের আদেশ না মেনে জমিতে গিয়ে পাকা বাড়ীঘর নির্মান করে। তাদের ভয়ে আবু তালেব সহ পরিবারের সদস্যরা পালিয়ে বেড়াচ্ছে।

জানা যায়, আবু তালেব পূর্বে আশ্রয় দেন শাহাদত ও মানিককে, মানিক বিয়ে করে বিদেশে চলে যায়।তার বউ নুরজাহান নানান অপকর্ম করে বেড়াচ্ছে। এই পরিবারের কাছে জিম্মি হয়ে পড়ে এলাকার সর্বস্তরের মানুষ। তাদের পোষ্য বাহিনী দিয়ে মেরে ফেলার হুমকি দেয়। অসামাজিত কর্মকান্ডের বন্ধ করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান । পীরগাছা থানার অন্তরাম, এলাকার বাসিন্দা শাহাদত ও নুরজাহান গং।জমির তফশিল -থানা পীরগাছা,মৌজা,অন্তরাম জানেরপাড় জেএলনং-১১৫ এস ক্ষতিয়ানঃ- -১১৪৪, দাগ নং ৬৭৯৯ জমির পরিমান ৬শতাংশ । জমির পরিমান-৫৩ শতকের মধ্যে ৬৭৯৯ দাগের মানিক ৬শতক দখল করে ৬৭৯৮ দাগের ৮শতক জমিতে পাকা বাড়ী নির্মান করে।৭২৮৯ দাগের-দেছারত মিয়ার ছেলের কাছে মান্নানের (১৪)শতক আবাদি জমি, গোলেনুরের ছেলে মানিক ও নুরজাহানের কাছে(৬)শতক, ৬৭৯৮দাগের শাহাদতের কাছে (৮)শতক আবাদি জমি তাদের দখলে। ১৪ শতক জমিতে পাকা বাড়ীঘর ।

নামপ্রকাশে অনইচ্ছুক একাধিক ব্যক্তি বলেন নাটের গুরু ফজলু, টোটন, কপিল, মান্নান মিয়ার কু-পরার্মশে আবু তালেব মিয়ার সব জমি দখলের পায়তারা করছে। তথ্যসুত্রে জানাযায় আবু তালেব উপায় না পেয়ে পুলিশ সুপার ও বি- সার্কেল রংপুরের নিকট লিখিত অভিযোগ দাখিল করেন। যার-স্মারকনং- ১৬৫১(২) তার পরিপেক্ষিতে থানায় মিমাংসার জন্য যান আবু তালেব কিন্তু পীরগাছা উপজেলার প্রভাবশালী নেতা সহ বিভিন্ন বাহিনীকে মোটা অংকের টাকা দিয়ে আবু তালেব মিয়ার পরিবারকে ধ্বংস করার পায়তারা তৈরী করে বিশৃঙ্খলা সৃষ্ঠি করছে।

এলাকাবাসী অভিযোগ করে বলেন গত ১৭/০৭/২১ইং তারিখে সুষ্ট সমাধানের জন্য পীরগাছা থানায় বসা হলেও আবু তালেব সমাজের মুখোশধারীদের ব্যক্তিদের বেআইনি সমাধান মেনে নেয়নি। পরিবারটি বাঁচার জন্য তাই সরকারের উর্ধ্বতন কর্মকর্তা রংপুরের ডিআইজি, পুলিশ সুপারের কাছে জোর দাবি জানান বিষয়টি সরেজমিনে গিয়ে তদন্ত করে উভয়ের কাগজপত্র দেখে ব্যবস্থা নেওয়ার আশ^াস সচেতন মহলের।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102