মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৬:১৬ পূর্বাহ্ন

পাটগ্রামে অবৈধভাবে বালু উত্তোলণ, ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা আদায়

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ৬৯ বার দেখা হয়েছে

হাসান জুয়েল, পাটগ্রাম ।। লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় অবৈধভাবে বালু ও পাথর উত্তোলণ করার দায়ে মো. ফিরোজ নামে এক ব্যক্তিকে ভ্রাম্যমান আদালত ১ লাখ টাকা জরিমানা করেছে।

জানা গেছে, বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ৮ টায় উপজেলার বুড়িমারী ইউনিয়নের নাটারবাড়ি এলাকায় কামারেরহাট ভায়া বুড়িমারী আঞ্চলিক সড়কের পাশে ড্রেজার মেশিন বসিয়ে বালু ও পাথর উত্তোলণ করতে থাকে।

খবর পেয়ে পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুর রহমান ও সহকারি কমিশনার (ভূমি) মো. রুবেল রানা ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন। এ সময় অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু ও পাথর উত্তোলণের দায়ে ওই এলাকার হাবিবুর রহমানের ছেলে ফিরোজকে (৩৫) ১ লাখ টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় পাটগ্রাম থানা পুলিশের একটি দল সঙ্গে ছিলেন।

উপজেলা প্রশাসন জানায়, একটি চক্র প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে মধ্যরাত থেকে ভোর পর্যন্ত ধরলা নদী ও বিভিন্ন স্থাপনার নিকটবর্তী থেকে বাণিজ্যিকভাবে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলণ করে আসছে। এতে করে জীব বৈচিত্র হুমকির মুখে পড়ছে।

ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল রানা বলেন, ‘রাস্তা ও বসতবাড়ির পাশে ড্রেজার মেশিন (বোমা মেশিন) দিয়ে বালু ও পাথর উত্তোলণের সময় ফিরোজ নামে এক ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১) ধারা অনুযায়ী ১ লাখ টাকা জরিমানা করা হয়।

পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সাইফুর রহমান বলেন, যারা অবৈধভাবে বালু, পাথর উত্তোলণ করে রাষ্ট্রীয় সম্পদ নষ্ট ও জনসাধারণের ক্ষতি করে তাদেরকে প্রতিরোধে আমাদের অভিযান ধারাবাহিকভাবে চলবে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102