বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:০২ পূর্বাহ্ন

পরীমণির পৃষ্ঠপোষকদের কাছে টাকা চাইলেন ডা. জাফরুল্লাহ!

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ৯১ বার দেখা হয়েছে

বাংলার সংবাদ ডেস্ক ।। পরীমণিকে যারা টাকা দেন বা তার পেছনে যারা বিনিয়োগ করেন তাদের কাছে করোনার টিকা উৎপাদনের জন্য অর্থ দাবি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার (৭ আগস্ট) ধানমণ্ডিতে গণস্বাস্থ্য নগর হাসপাতালে গণবিশ্ববিদ্যালয়ের আয়োজনে ডেল্টা ভ্যারিয়েন্টবিষয়ক এক সেমিনারে তিনি বলেন, একটি ভ্যাকসিন তৈরি করতে আধা ডলারের বেশি খরচ হয় না। তার জন্য ন্যুনতম ৫০ কোটি টাকা বিনিয়োগ করতে হবে। দেশে যারা ব্যবসায়ী আছেন।

পরীমণিকে যারা অঢেল টাকা দেন, পরীমণির পেছনে যারা বিনিয়োগ করেন তারা ইচ্ছা করলে ৭ দিনের মধ্যে ৫০ কোটি টাকার ব্যবস্থা করে দিতে পারেন। দেশের জন্য তারা একটা ভালো কাজ করতে পারেন।

এসময় তিনি আরও বলেন, আমাদের টার্গেট হওয়া উচিত ৬ মাসের মধ্যে নিজস্ব ভ্যাকসিন তৈরি করা। কিউবা, ইরান যেমন তৈরি করেছে তেমনি বাংলাদেশ যদি চায় তবে রাশিয়া আমাদের সহযোগিতা করবে। আমরাও কিউবার মতো ভ্যাকসিন তৈরি করতে পারবো। আর এর দাম পড়বে তখন মাত্র আধা ডলার।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক লায়লা পারভীন বানুর স্বভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন গণবিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞানী অধাপক ডা: বিজন কুমার শীল।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102