বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৮ পূর্বাহ্ন

পঞ্চগড়ে বিজিবি’র ৮ কেজি গাঁজা উদ্ধার

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৮২ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

মোঃ রাশেদুল ইসলাম, পঞ্চগড় ।। পঞ্চগড় সদর উপজেলার চাকলাহাট ইউনিয়নে ৫৬ বিজিবি এর আওতাধীন শিংরোড বিওপি কতৃক সীমান্তের দায়িত্বপূর্ণ এলাকা থেকে প্রায় ৮ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে ।

সোমবার (১৫-ফেব্রুয়ারি) সন্ধ্যা আনুমানিক সাড়ে সাতটায় শিংরোড বিওপি এর কম্পানি কমান্ডার নায়েক সুবেদার মোঃ আব্দুল ওয়ারেছ এর নেতৃত্বে পাঁচ জন সঙ্গীয় ফোর্স সহ মাদক বিরোধী এক বিশেষ অভিযান পরিচালনা করা হয় ।অভিযান পরিচালনা কালে প্রায় ৮ কেজি পরিমান ভারতীয় গাঁজা উদ্ধার করা হয় ।

এ বিষয়ে শিংরোড বিওপি এর কম্পানির কমান্ডার নায়েক সুবেদার মোঃ আব্দুল ওয়ারেছ বলেন, ৫৬ বিজিবি ব্যাটেলিয়ন এর দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় যেকোনো অবৈধ অনুপ্রবেশ বন্ধ ও সকল প্রকার চোরাচালান প্রতিরোধ করতে আমরা বিজিবি সদস্যরা সব সময় সতর্ক অবস্থানে রয়েছি।বিশেষ করে নিয়মিত ভাবে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করছি।

তারই অংশ হিসেবে গত (১২-ফেব্রুয়ারি) ইং তারিখে সিভিল সোর্স কতৃক গোপন সংবাদের ভিত্তিতে কয়েকদিনের কঠোর নজরদারির পর আমরা সোমবার (১৫-ফেব্রুয়ারি) সন্ধ্যায় এই গাঁজা আটক করতে সক্ষম হয়েছি। সীমান্তের ৭৬৭ মেইন পিলারের ৮এস সাব পিলার হতে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ইউনিয়নের বীরপাড়া নামক স্থানে পাঁকা রাস্তার উপর থেকে মালিক বিহীন অবস্থায় এই গাঁজা উদ্ধার করা হয় । উদ্ধতর্ন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী মাদক বিরোধী বিশেষ অভিযান নিয়মিত চলমান থাকবে।পাশাপাশি দায়িত্বপূর্ণ এলাকায় বসবাসরত স্থানীয়দের আমরা মাদকের কুফল সম্পর্কে অবগত করিছি।

স্থানীয়রা বিজিবি এর এই সফলতার ভূয়সী প্রশংসা করেন এবং পাশাপাশি বিজিবি কঠোর পরিশ্রম করে মাদক চোরাকারবারীদের আটক করে কিন্তু তারা আইনের ফাঁক ফোকর দিয়ে বেরিয়ে এসে পুনরায় মাদক ব্যবসার সাথে সম্পৃক্ত হয়। এ বিষয়টি উদ্ধতর্ন কর্তৃপক্ষকে গুরুত্ব সহকারে দেখার অনুরোধ জানিয়েছেন অনেকেই ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102