শনিবার, ২৮ মে ২০২২, ১২:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটে বসতভিটা ও চাষাবাদের ৩৩ শতক জমি রক্ষায় নিঃস্ব ফৈমুদ্দিন শুধুই কাঁদছেন! লালমনিরহাটের গোকুন্ডায় যৌতুকের দাবীতে গৃহবধুকে অমানসিক নির্যাতনে অভিযোগ মই দিয়ে ৫ কোটি টাকায় সেতুতে উঠছেন স্থানীয়রা! ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি

পঞ্চগড়ে চলাচলের দুর্ভোগ কমাতে সংসদ সদস্যের বিশেষ বরাদ্দে চলছে রাস্তা সংস্কারের কাজ

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ১৫৩ বার দেখা হয়েছে
পঞ্চগড়ে চলাচলের দুর্ভোগ কমাতে রাস্তা সংস্কারের কাজ চলছে।

মোঃ রাশেদুল ইসলাম, পঞ্চগড় ।। পঞ্চগড় সদর উপজেলার চাকলাহাট ইউনিয়নে পথচারীদের চলাচলের দুর্ভোগ কমাতে সংসদ সদস্যের বরাদ্দ থেকে দুটি কাঁচা রাস্তা সংস্কারের কাজ করা হচ্ছে । প্রায় সাড়ে চার লক্ষ টাকা ব্যয়ে চলছে এই রাস্তা সংস্কারের কাজ । ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মোঃ কাছুয়ার বাড়ি থেকে মোঃ রফিকুল ইসলামের বাড়ি পর্যন্ত ৫০০ মিটার যার মোট বরাদ্দ ২ লাখ ৪৬ হাজার টাকা এবং ৭নং ওয়ার্ডের মোঃ আশরাফুলের বাড়ি থেকে বানিয়ার বাড়ি পর্যন্ত প্রায় ৭০০ মিটার যার মোট বরাদ্দ ২ লাখ টাকা ।

স্থানীয় বাসিন্দা মোঃ বাচ্চু , মোঃ রাজিউল ইসলাম বলেন , রাস্তাটি সংস্কারের কাজ চলছে । কাজ শেষ হলে আমাদের আর চলাচলের দুর্ভোগ আর পোহাতে হবে না ।বিশেষ করে বর্ষা মৌশুমে এই রাস্তাটি চলাচলের জন্য সম্পূর্ণ অনুপযোগী হয়ে যায় । আশেপাশের রাস্তা গুলো সংস্কার করা হলে আমরা স্থানীয়রা খুব উপকৃত হব ।৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আসাদুজ্জামান বলেন, বর্ষার সময় এলাকা প্লাবিত হয় ।রাস্তার উপর দিয়ে পানির স্রোত যাওয়ায় রাস্তাগুলো সহজেই ভেঙ্গে যায় । আবার ৭নং ওয়ার্ডের স্থানীয় বাসিন্দা মোঃ আব্দুল করিম , মোঃ সৈয়দ আলী বলেন, গত কয়েক বছরে বন্যায় এলাকার কাঁচা রাস্তা গুলো ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় ।

আমরা সাধারণ মানুষ রাস্তা দিয়ে কাঁদা পানির জন্য চলাচল করতে পারতাম না ।স্থানীয় ইউপি সদস্য মোঃ মস্তাফিজুর রহমান নাজু বলেন, এই এলাকা বন্যা কবলিত এলাকা। বর্ষা মৌশুমে মানুষ যাতায়াতে চরম দুর্ভোগে পড়ে ।রাস্তা সংস্কারের বরাদ্দ পেয়ে সঠিক ভাবে দ্বায়িত্ব পালন করছি । তবে এই কাঁচা রাস্তাগুলো স্থায়ী ভাবে সংস্কারের কাজ করা হলে এই এলাকার মানুষ খুব উপকৃত হবে । এলাকায় রাস্তা সংস্কারের বরাদ্দ পেয়ে মাননীয় সংসদ সদস্য ও সরকারের উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন স্থানীয়রা ।

এ বিষয়ে সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাকির হোসেন বলেন, মাননীয় সংসদ সদস্য জনাব মোঃ মজাহারুল হক প্রধান পঞ্চগড়-১ এর বিশেষ বরাদ্দ থেকে, গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) প্রকল্পের আওতায় রাস্তা দুটি সস্কারের কাজ করা হচ্ছে । রাস্তা দুটি সংস্কারের কাজ শেষ হলে সাধারণ মানুষ যাতায়াতে আর দুর্ভোগ পোহাতে হবে না ।স্থানীয়রা খুব উপকৃত হবে । নতুন ভাবে কোন বরাদ্দ পেলে পার্শবর্তী কাঁচা রাস্তা গুলো সংস্কারের কাজ করা হবে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102