মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৬:২৪ পূর্বাহ্ন

পঞ্চগড়ে অবৈধ ইট ভাটা বন্ধের দাবিতে সবুজ আন্দোলন ছাত্র পরিষদের মানববন্ধন

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : সোমবার, ১ মার্চ, ২০২১
  • ১৬৮ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

মোঃ রাশেদুল ইসলাম; পঞ্চগড়ে ।। পঞ্চগড়ের প্রায় অর্ধশত অবৈধ ইট ভাটা বন্ধের দাবিতে মানব বন্ধন কর্মসূচি পালন করেছে সবুজ আন্দোলন পঞ্চগড় জেলা শাখা ছাত্র পরিষদ।সোমবার (১-মার্চ) বিকেল তিনটার সময় জেলার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই মানব বন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয় । বর্তমান বিশ্বে ভয়াবহ রূপ ধারণ করছে বিশ্ব জলবায়ু সমস্যা ।

আর এই সমস্যা মোকাবিলায় সাড়া বিশ্ব যখন জলবায়ু সমস্যা মোকাবিলায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে তখন জেলার প্রায় অর্ধশত অবৈধ ইটভাটা পরিবেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে ।আর এসব অবৈধ ইট ভাটা বন্ধের দাবিতে সবুজ আন্দোলন ছাত্র পরিষদের পক্ষ থেকে মানব বন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ রাশেদুল ইসলাম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ শফিউল্লাহ রিপন, জেলা সহ প্রচার সম্পাদক মোঃ রনি মিয়াজি,জেলা সবুজ আন্দোলন ছাত্র পরিষদের আহব্বায়ক মোঃ রাকিব হাসান, সদস্য সচিব মোঃ রনি ইসলাম, সদস্য মোঃ নুরুজ্জামান সহ সবুজ আন্দোলন ছাত্র পরিষদের সদস্যরা। এসময় বক্তারা বলেন, জেলায় প্রায় অর্ধশত অবৈধ ইট ভাটা রয়েছে ।

যেগুলোর পরিবেশ অধিদপ্তরের কোন ছাড়পত্র নেই ।এ মনকি কোন রাজস্ব তারা নিয়মিত পরিশোধ করেন না।কোন প্রকার অনুমোদন ছাড়া কিভাবে প্রকাশ্যে এ সব অবৈধ ইটভাটা চলছে তা নিয়ে প্রশ্ন তুলেন তারা।

মানব বন্ধনে পরিবেশ ধ্বংসকারী সকল অবৈধ ইটভাটার বিরুদ্ধে দ্রুত গতিতে ব্যবস্থা গ্রহণের দাবী করেন এবং পরিবেশের ভারসাম্য রক্ষা করে বৈধভাবে ইট উত্পাদন করার জন্য ভাটা মালিকদের প্রতি আহ্বান জানানো হয় ।পাশাপাশি সকল অবৈধ ইট ভাটার বিভিন্ন ক্ষতিকর দিক নিয়ে ব্যাপক আলোচনা করা হয় ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102