বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:৪০ অপরাহ্ন

নাগেশ্বরীতে দুর্নীতির মাধ্যমে ভুমিহীনকে মুরগির খামারের লাইসেন্স প্রদানের অভিযোগ

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ৭৮ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

স্টাফ রিপোর্টার ॥ কুড়িগ্রামের নাগেশ্বরীতে মাদকাসক্ত সন্ত্রাসী ভূমিহীনকে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা কর্তৃক মুরগির খামারের অবৈধভাবে লাইসেন্স প্রদানের অভিযোগ পাওয়া গেছে। সরকারী নীতিমালা উপেক্ষা করে ঘন বসতিপূর্ণ জনবহুল এলাকায় এ খামারটি অবৈধভাবে গড়ে তোলা হয়েছে। এ ঘটনায় দন্ডিত মাদকাসক্ত সন্ত্রাসী ভূমিহীন আনিছুর রহমান ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা বিরুদ্ধে বিভাগীয় প্রাণী সম্পদ দপ্তরসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন আলহাজ্ব জাবেদ আলী নামক একজন ভোক্তভোগী।

জানা গেছে, নাগেশ্বরী উপজেলা পশ্চিম রামখানা গ্রামে মৃত: ছানা উদ্দিন পুত্র আলহাজ্ব জাবেদ আলী। তিনি বর্তমান লালমনিরহাট শহরের খোর্দ্দসাপটানা এলাকায় পরিবার-পরিজন নিয়ে বসবাস করছেন। কিন্তু আলহাজ্ব জাবেদ আলীসহ তার গ্রামের বাড়ির ওয়ারিশগণের প্রায় ১একর জমি একই এলাকার মাদকাসক্ত সন্ত্রাসী ভূমিহীন আনিছুর রহমান অবৈধ ভাবে দখল করেন। যা নিয়ে মামলা-মোকদ্দমা বিচারাধীন রয়েছে। জজ কোর্ট, কুড়িগ্রামের ফৌজদারী আপীল নং-৭৩/১৫। তারমাঝেও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে ম্যানেছ করে আবার সেই জমির উপর অবৈধ ভাবে মুরগীর খামার গড়ে তোলেন।

সেই মুরগির খামারের অবৈধভাবে লাইসেন্সও করেন। যা সরকারী নীতিমালা উপেক্ষা করে ঘন বসতিপূর্ণ জনবহুল এলাকায় এ খামারটি অবৈধভাবে গড়ে তোলা হয়েছে। মুরগীর খামারের দুর্গন্ধে পথচারীরা অতিষ্ট হয়ে উঠেছে এবং আসপাশের লোকজন বসবাস করতে পারছেন না। যা এলাকাবাসীর স্বাস্থ্যহানীকর দুর্ভোগে পড়েছেন।এ ঘটনার ইতিপূর্বেও জেলা প্রশাসক ও জেলা প্রাণী সম্পদ, কুড়িগ্রাম এর নিকট অভিযোগ করা হয়। যার স্মারক নং-৩৩.০১.৪৯৬১.০০০.০৫.০১১.১৮-৫৩৪, তাং- ২১/০৬/২০২১ ইং।

এতে কোন সুফল না পাওয়ায় আবারও ভোক্তভোগিরা প্রতিকার চেয়ে বিভাগীয় প্রাণী সম্পদ কর্মকর্তা, রংপুর। উপ-পরিচালক, সরকারী মুরগি প্রজনন ও উন্নয়ন খামার, রংপুর। জেলা প্রশাসক, জেলা ও উপজেলা প্রাণী সম্পদ অফিসার, কুড়িগ্রামসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেন।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102